এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:
পরিস্কার পরিচ্ছন্ন ঘরবাড়ি, ডেঙ্গু বিস্তার রোধ করি এ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়া থানা পুলিশের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনতামুলক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

মঙ্গলবার (৬ আগষ্ট) সকাল সাড়ে ১০টার দিকে চকরিয়া থানা পুলিশ এ জনসচেতনতামুলক র‌্যালীর আয়োজন করে। র‌্যালীটি চকরিয়া থানা ক্যাম্পাস থেকে বের হয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় থানা ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো. মতিউল ইসলাম ও চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ কে এম শফিকুল আলম চৌধূরীর নেতৃত্বে জনসচেতনতামুলক র‌্যালীতে চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, জেলা আওয়ামীগের সদস্য ও চকরিয়া বর্ণমালা একাডেমির চেয়ারম্যান আমিনুর রশিদ দুলাল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কচির ও চকরিয়া থানার অপারেশন অফিসার উপপরিদর্শক (এসআই) রুহুল আমিনসহ থানা পুলিশের কর্মকর্তা, পুলিশ কনষ্টেবল এবং সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন। পরে থানা কম্পাউন্ড ও আশপাশ এলাকায় ডেঙ্গু প্রতিরোধে ঔষধ ছিটানোর পাশাপাশি পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। এসময় চকরিয়া থানা পুলিশের পক্ষ থেকে ডেঙ্গু জ্বর প্রতিরোধে করনীয় বিষয়ক জনসচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।

এ সময় সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো. মতিউল ইসলাম বলেন, বাড়ির আঙ্গিনায় ফুলের টব, প্লাস্টিকের প্যাকেট, ডাবের খোসায় জমে থাকা পানি থেকে এডিস মশার জন্ম হয়। তাই ওইসব জায়গায় পানি জমে থাকতে দেয়া যাবেনা। তিনি আরও বলেন, এডিস মশা থেকে ডেঙ্গু রোগের বিস্তার ঘটে। এডিস মশা ধবংসে ওষুধ ছিটানোর পাশাপাশি সবাইকে নিজ নিজ বাড়ির আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে।