আনোয়ার হোছাইন, ঈদগাঁও:
কক্সবাজার সদরের ঈদগাঁও থেকে নুরুল আবছার নামের এক যুবককে আইন শৃংখলা বাহিনী পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।
শনিবার (৩ আগষ্ট) বিকালে ঈদগাঁও গরু বাজার থেকে তাকে সাদা পোষাকধারীরা নিয়ে গেছে বলে স্বজন ও প্রত্যেক্ষদর্শীরা জানিয়েছে।
নুরুল আবছার চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের পাহাড়ী এলাকা পূর্ণগ্রামের মৃত শহর মুল্লকের ছেলে।
স্বজনদের দাবী, নুরুল আবছার জেলার বৃহৎ কোরবানির গরু বাজার ঈদগাঁওতে আসন্ন কোরবানির পশু দেখছিল।ওই সময় হঠাৎ ৫/৬ জন সংঘবদ্ধ লোক নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর লোক পরিচয়ে যায়।
প্রত্যক্ষদর্শীর মাধ্যমে স্বজনরা জানতে পেরে ঘটনাস্থলের প্রশাসনিক দপ্তর ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্র, নিজ থানা, ঘটনাস্থলের কক্সবাজার মডেল থানা, ডিবি অফিসসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে যোগাযোগ করলেও তার হদিস মেলেনি।
ঈদগাঁও তদন্ত কেন্দ্র ইনচার্জ পরিদর্শক মোঃ আছাদুজ্জমান জানান, ওইরকম কাউকে তারা আটক করেনি। সংবাদ পাওয়ার পর বিস্তারিত জানতে ঈদগাঁও পুলিশের একটি দল নুরুল আবছারের পরিবারের সাথে কথা বলতে তার এলাকার দিকে রওয়ানা দিয়েছে।নুরুল আবছারকে উঠিয়ে নেয়ার ঘটনা নিশ্চিত করেছেন তার চাচাতভাই রুস্তম আলীও।
এদিকে উঠিয়ে নেয়ার পর দীর্ঘ সময়েও তার কোন হদিস না পাওয়ায় পরিবারের সদস্যরা চরম উদ্বিগ্ন হয়ে পড়েছে।এদিকে সম্প্রতি সারা দেশ,বিশেষ করে কক্সবাজারে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নেয়াদের অধিকাংশকে পরে ইয়াবা কারবারি বা হুন্ডি পাচারকারি পরিচয়ে বন্দুক যুদ্ধে নিহতের লাশ মিলেছে একের পর এক।তার ভাগ্যেও কি একই পরিণত অপেক্ষা করছে? না সুস্থ অবস্থায় তাকে আদালত বা প্রশাসনের নিকট থেকে পরিবার ফিরে পাবে তা নিয়ে চরম উদ্বেগে স্বজনরা।