cbn  
হারুনর রশিদ, মহেশখালী:
মহেশখালীতে উপজেলা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ উপজেলা পর্যায়ে ফাইনাল খেলা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বিকালে মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এই ফাইনাল খেলা দুটি অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মান সম্মত শিক্ষাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য। তিনি এই পরিকল্পনাকে সামনে রেখে দেশের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিচ্ছেন। এ ক্ষেত্রে ক্রীড়ারও বিকল্প নেই। তাই দেশের তৃণমুল পর্যায়ে ফুটবলকে জনপ্রিয় করতে ও শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি ক্রীড়ামুখী করতে আয়োজন করা হচ্ছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট।
তিনি আরো বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন দেশের প্রতিটি উপজেলায় একটি করে স্টেডিয়াম নির্মিত হবে। অতীতে কোন সরকার তা না করলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনাই এ প্রকল্প হাতে নিচ্ছেন।
উপজেলার নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত অংগ্যজাই মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত পুরস্কার বিতরণী  অনুষ্ঠানে অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর, উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার আবু নোমান মোঃআব্দুল্লাহ, সহকারী শিক্ষা অফিসার মোহাম্মদ শহীদুল্লাহ, পৌরসভার সাবেক মেয়র সরওয়ার আজম বিএ।  খেলায় অংশ গ্রহণকারী বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতিবৃন্দ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আসাদ উল্লাহ সায়েম, জেলা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক সম্পাদক সোহের সরওয়ার কাইছার, উপজেলা আওয়ামী লীগের যুগ্নসম্পাদক ব্রজগোপাল ঘোষ, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাষ্টার মাহাবুব আলম, হোয়ানক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জফুর আলম, ছোট মহেশখালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাষ্টার এনামুল করিম, বড় মহেশখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল আমিনসহ আওয়ামীগের নেতাকর্মীবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগ অঙ্গ ওসহযোগী সংগঠনের নেতাকর্মীরা এবং বিভিন্ন বিদ্যালয়েরর শিক্ষক ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
ফাইনাল খেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় এর মধ্যেকার খেলায় মুখোমুখি হয় কালামারছড়ার মিজ্জিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পৌরসভাস্থ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় দল। এতে পৌরসভা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় দল ১-০ গোলে বিজয় লাভ করে।
অন্যদিকে ফাইনালে প্রতিযোগিতায় অংশ নেয় কালামারছড়াস্থ নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পৌরসভাস্থ মড়েল সরকারি প্রাথমিক বিদ্যালয়। ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয়েছে  কালামারছড়াস্থ নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।
খেলায় ধারা ভাষ্যকারের দায়িত্ব পালন করেছেন মহেশখালী কলেজের প্রভাষক আর্শীষ কুমার চক্রবর্তী,  রেফারির দায়িত্ব পালন করেছেন মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক গিয়াস উদ্দিন। পুরষ্কার  বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি এবং অতিথিবৃন্দ বিজয়ী এবং রানাস আপ অর্জনকারী খেলোয়াড়দের মাঝে ট্রপি তুলেদেন।
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •