মোহাম্মদ হোসেন,হাটহাজারী :

হাটহাজারীতে সরকারী জায়গা দখর করে তৈরি করা হয়েছে নার্সারী। নার্সারী উচ্ছেদ করতে গিয়ে ম্যাজিস্ট্রেট দেখতে পান দীর্ঘ লম্বা একটি ড্রেন।ড্রেনেজটি হবে আনুমানিক ১০০০ফুট, ওই ড্রেনেজ এর উপর অবৈধ দখলকারী গড়ে তুলেছে ব্যবসায়ী প্রতিষ্টান,কেউ কেউ কংকর,ইট,আরসিসি পিলার বিক্রি করছে। যার কারনে স্কুলের ছাত্রীদের চলাচল করছে প্রধান সড়ক দিয়ে। ছাত্রীদের ঝুকিপুর্ণ চলাচল করতে দেখে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাস্তার পাশে গাড়ি দাড়ঁ করে দ্রুত  এক ঘন্টার মধ্যে বিশাল জায়গাটি দখলমুক্ত করেন। বৃহস্পতিবার (১ আগষ্ট) সকাল ১১ টায় থানার ফতেয়াবাদ সিটি কর্পোরেশন স্কুল এন্ড কলেজ এর পাশে ফুটপাত চলার পথে দৃশ্যটি দেখতে পান নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন।

তিনি গাড়ি থেকে নেমে তাৎক্ষণিকভাবে লোকজন নিয়ে দখলমুক্ত করেন ওই জায়গাটি। প্রতিদিন শত শত স্কুলের ছাত্র/ছাত্রীরা ওই পথ দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগে পড়তে হয়েছে।

ম্যাজিস্ট্রেট এ প্রতিবেদককে বলেন, গাড়ি নিয়ে চট্টগ্রাম শহরে অফিসের এক কাজে যাবার সময় দেখতে পাই স্কুলের ছাত্রীরা প্রধান সড়কের উপর দিয়ে হেঁটে স্কুলে যাচ্ছিল। দৃশ্যটি দেখার পর আমি দ্রুত গাড়ি থেকে নেমে লোকজনের সাথে কথা বলে বিভিন্ন বিষয় অবহিত হওয়ার পর পথচলাচনের জন্য জায়গাটি দখলমুক্ত করি। বর্তমানে ড্রেনেজ এর উপর বিশাল জায়গাটি দখলমুক্ত হলো।নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন জানান,দখলকারীরা প্রায় ১০০০ ফুট দীর্ঘ ফুটপাতে ব্যবসা চালিয়ে আসছিল। তাৎক্ষণিকভাবে তাদের সকলকে মালামাল উচ্ছেদ করে ফুটপাতটি পথচারীদের চলাচলের জন্য উপযোগী করে দেওয়া হয়েছে।