cbn  

জাহাঙ্গীর আলম কাজল: নাইক্ষ্যংছড়ি :
গুজবে বিভ্রান্ত না হতে ও বিশেষ গণ সচেতনতার লক্ষে নাইক্ষ্যংছড়ি থানায় পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। বেলা ১২ টা হতে দুপুর ২টা পর্যন্ত নাইক্ষ্যংছড়ি থানার ভবনে সভাটি অনুষ্ঠিত হয়। জনসাধারণের সচেতনতা বৃদ্ধি, গুজব প্রতিরোধ, অস্থিতিশীল-রাষ্ট্রবিরোধী কার্যক্রম বন্ধে উপজেলা সকল শিক্ষা প্রতিষ্ঠান, বাজার ও জনসাধারণের মাঝে নাইক্ষ্যংছড়ি থানা ও কমিনিটি পুলিশিং উদ্যোগে লিপলেট বিতরণ করা হয়েছে।

ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রেজাওয়ান ইসলাম। নাইক্ষ্যংছড়ি থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো: অানোয়ার হোসেন, সভাপতিত্বে ও কমিনিটি পুলিশের সাধারণ সম্পাদক অাব্দুল সক্তারের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন,উপজেলা অাওয়ামীলীগ সহসভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, ওসি তদন্ত জায়েদ নুর, উপজেলা অাওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো: ইমরান মেম্বার, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মো: তারেক রহমান, ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যন জাহাঙ্গীর অাজিজ,উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন শিমুল,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক( ভা:) জাহাঙ্গীর অালম কাজল দপ্তর সম্পাদক জয়নাল অাবদ্দীন টুক্কু, ইউপি সদস্য ফরিদুল অালম প্রমূখ।
এছাড়া সাংবাদিক, বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য, জন-প্রতিনিধি, ঈমাম, নারী নেত্রীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

সভায় বক্তারা নাইক্ষ্যংছড়ি উপজেলার সমসাময়ীক বিভিন্ন বিষয় তুলে ধরেন। সবাই আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।
প্রধান অতিথি সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রেজাওয়ান ইসলাম বলেন, বান্দরবান জেলা পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার এর নির্দেশে আমরা নাইক্ষ্যংছড়ি থানাকে সাথে নিয়ে টিম ওয়ার্ক করায় দ্রুত একটা ভাল ফলাফল অর্জনে সক্ষম হয়েছি। এই কাজে স্থানীয়দের সহায়তাও ছিল অনেক সুন্দর।

তিনি আরো বলেন, সম্প্রতি কিছু দুষ্কৃতিকারী গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পায়তারা করছে। তাদের সেই উদ্দেশ্য কখনো সফল হবেনা। এই বিষয়ে পুলিশ সতর্ক রয়েছে। আপনারা কমিউনিটি পুলিশিং সদস্যরাও আমাদের পাশে থেকে কাজ করতে হবে। সকলের সহায়তা পেলে এই সমস্যা হতে উত্তরণ সহজ হবে। আমরা গুজব ঠেকাতে উপজেলা সকল শিক্ষা প্রতিষ্ঠান, বাজার ও জনসাধারণের মাঝে লিপলেট বিতরণের উদ্যোগ নিয়েছি। কোন অপরাধ, রাষ্ট্র বিরোধী কার্যক্রম ও সমস্যা দেখলে আপনার পুলিশকে জানাবেন। তাছাড়া মাদকসহ যে কোন বিষয়ে আমরা কঠোর পদক্ষেপ গ্রহণ করব।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •