আজিম নিহাদ:

২৪ ঘণ্টার মধ্যে কক্সবাজার শহরের প্রধান সড়ক সংস্কার না করলে সড়ক ও জনপদ বিভাগ কক্সবাজারের নির্বাহী প্রকৌশলীকে জুতাপেটা করার ঘোষণা দিলেন কক্সবাজারের বর্ষীয়ান রাজনীতিবিদ ও মুক্তিযুদ্ধকালীন জয় বাংলাবাহিনী প্রধান মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী।

জেলা প্রশাসন, কক্সবাজার কর্তৃক প্রাতিষ্ঠানিক ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে জনপ্রশাসন পদক প্রাপ্তি উপলক্ষে আয়োজিত আনন্দ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী এই আল্টিমেটাম দেন।

তিনি আক্ষেপ করে বলেন, সওজের ইঞ্জিনিয়াররা মনে হয় প্রধান সড়ক দিয়ে যাতায়াত করেননা। যদি যাতায়াত করতেন তাহলে বুঝতে পারতেন জনগণ কি পরিমাণ দুর্ভোগের মধ্যে আছেন। জনগণের এই দুর্ভোগের সময়ে আপনি (নির্বাহী প্রকৌশলী) নাকে তেল দিয়ে ঘুমাচ্ছেন। আপনি কিসের ইঞ্জিনিয়ার? স্বাধীন দেশে এটা কোন ধরণের আচরণ?

 

মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী বলেন, প্রধান সড়কে অনেক বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। মৃত্যু ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। জনগুরুত্বপূর্ণ একটি সড়ক যেভাবে পড়ে আছে দেখে মনে হয় কোন অভিভাবক নেই। অথচ ১০ থেকে ১৫ ট্রাক ইট ভাঙা দিলেও অন্তত সড়কটি বর্ষাকালে চলাচল উপযোগী হয়৷ যদি আপনার (নির্বাহী প্রকৌশলী সওজ) ইট কেনা এবং শ্রমিক ভাড়া করার টাকা না থাকে তাহলে আমাকে বলুন। আমি টাকা দেব। তবুও মানুষকে নরক যন্ত্রণা থেকে রেহায় দিন। দেশ স্বাধীন করেছি এই দুরাবস্থা ভোগ করার জন্য নয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধান সড়ক নিয়ে ক্ষোভ প্রকাশ করেন কক্সবাজার-১ আসনের সাংসদ জাফর আলমসহ আরও অনেকে।