cbn  

মোঃ সাইদুজ্জামান সাঈদঃ
ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে কক্সবাজারের রামুর কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে ‘নিজ আঙ্গিনা পরিস্কার রাখি,সবাই মিলে সুস্থ থাকি’ এ স্লোগান নিয়ে মশক নিধন পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে । উক্ত কর্মসূচির অংশ হিসেবে বর্ণাঢ্য র‌্যালী, ময়লা আবর্জনা পরিস্কার, ঔষধ ছিটানো এবং লিফলেট বিতরণ করা হয়।উপজলা প্রশাসনের উদ্যোগে ২৫ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত এ মশা নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’ পালন করা হবে।
মঙ্গলবার (৩০ শে জুলাই) সকাল ১২ টায় কচ্ছপিয়া চেয়ারম্যান আবু মোঃইসমাঈল নোমান নেতৃত্বে একটি র‌্যালী কচ্ছপিয়া পরিষদ চত্বর থেকে বের হয়ে গর্জনিয়া গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে । র‌্যালী শেষে কচ্ছপিয়া পরিষদের আঙ্গিনা আবর্জনা পরিস্কার,ঔষধ ছিটানো এবং লিফলেট বিতরণ করেন কচ্ছপিয়া চেয়ারম্যান আবু মোঃইসমাঈল নোমান।
এসময় উপস্থিত ছিলেন গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আবছার,কচ্ছপিয়া ও গর্জনিয়া কৃষি অফিসার জহিরুল ইসলাম,সাংবাদিক মাঈন উদ্দীন খালেদ, মোঃসাইদুজ্জামান সাঈদ,গর্জনিয়া ফয়জুল ফাজিল মাদারসা অধ্যক্ষ মৌলানা মোঃআইয়ুব সাহেব,ইউপি সদস্য সাইফুল ইসলাম, জয়নাল আবেদিন, নুরুল আলম সিকদার,জামাল আহম্মদ,আবুল কালাম,মোঃইউনুছ,
ফাক্রিরকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসএমসি সভাপতি মনিরুল ইসলাম মনির,সেচ্ছাসেবকলীগ কচ্ছপিয়া সাধারণ সম্পাদক শাহ আলম,বাংলাদেশ কৃষকলীগ সভাপতি হানিফ ভুট্টো,ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল বাপ্পি নোমান প্রমুখ। এসময় গর্জনিয়া ফয়জুল উলুম ফাজিল ডিগ্রী মাদারসা,কচ্ছপিয়া কেজি স্কুল এন্ড কলেজ,বালুবাসা এবতেদায়ী মাদারসা, ১নং গর্জনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,ফাক্রিরকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা র‌্যালীসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ গ্রহন করেন।

এদিকে কচ্ছপিয়া চেয়ারম্যান আবু মোঃইসমাঈল নোমান জানান, ‘দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’ পালনের অংশ হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠান, ষ্টেশন সমুহে ঔষধ ছিটানোসহ বিভিন্ন স্থানে থাকা ড্রেন, নালা, খাল, জলাশয়ের কচুরিপানাসহ অন্যান্য ময়লা পরিষ্কার করা হচ্ছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •