cbn  

তারেকুর রহমান :

* তুমি যে চেয়ে আছো মেঘেদের দিকে মেঘ ছোঁবে বলে
তাই জানলা দিয়ে হাত বাড়িয়ে মেঘেদের করলে ইশারা
গুনগুনিয়ে গান করে বাতাসে পাঠালে সংবাদ
তবু দেখ বুনো মেঘগুলো তোমায় দিল না কোন সাড়া (সংক্ষেপ)

* তোমায় দেখতে লাগে ভালো
তুমি হও না যত কালো
তোমার হরিণী চোখে পারলে আমার রুদ্র ফাগুন এঁকো
তোমার আকাশ ছোঁয়া চুল
ধরে নাও আমার কবিতারা সব ভুল
তোমার রেশমি চুলে পারলে আমায় খোঁপায় বেঁধে রেখো (সংক্ষেপ)

এরকম আরো অনেক প্রেম, বিরহ ও নানান ধাঁচের কবিতার সংকলন নিয়ে লিখছেন কক্সবাজারের তরুণ লেখক ইমন মিত্র। লিখবেন আরো বহুদিন, যতদিন বেঁচে থাকবেন এই পৃথিবীর বুকে। তাঁর জ্ঞান ও মনীষা এবং অভিজ্ঞা ও অভিজ্ঞতা জয় করছে লেখক সমাজকে।

কক্সবাজার সিটি কলেজে মার্কেটিং বিভাগ নিয়ে অনার্সে অধ্যায়নরত মেধাবী ছাত্র ইমন মিত্রের লেখা কাব্যগ্রন্থ ‘মেঘবিলাসী’ প্রথম বারের মত ‘দাঁড়িকমা প্রকাশনী’ থেকে প্রকাশ হয়েছে।
অতি যত্নের সঙ্গে তৈরি-করা প্রতিটি কাব্য পাঠককে আত্মার খোরাক জোগাবে, চিন্তার বিস্তৃতি ঘটাবে এবং উপলব্ধিকে শাণিত করবে। এই কামনা করে ইমন মিত্র তাঁর প্রিয় পাঠকদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা বইটি কিনুন, পড়ুন আর আমাকে জানান। কারণ আপনাদের কাছে বইটি ছড়িয়ে দিতে পারলে নিজেকে অনেক ধন্য মনে করব আর আপনাদের থেকে পাওয়া ফিডব্যাক’গুলো আমাকে অনুপ্রেরণা জোগাবে সামনে আরো ভালো কিছু লেখার, আরো ভালো কিছু দেওয়ার। আপনাদের সহযোগীতা আমার একান্ত কাম্য’।

‘মেঘবিলাসী’ বইটি সরাসরি পেতে যোগাযোগ করুন-
০১৮৬৪৬৯৪১৯৭, ০১৮৫৭৭৩২৯০৭ লেখকের নম্বরে।
দাঁড়িকমা প্রকাশনীর অনলাইন থেকেও বইটি সংগ্রহ করা যাবে। এছাড়া কিছুদিন পর রকমারিতেও বইটি পাওয়া যাবে বলে তিনি জানান। কাব্য গ্রন্থটিতে রয়েছে বিষয়বস্তুর বৈচিত্র, ভাষার মাধুর্য, বর্ণনাশৈলীর চাতুর্য এবং আছে ভাবনা-চিন্তার প্রাচুর্য।

বইটির মুদ্রিত মূল্য হিসেবে ধরা হয়েছে ১৫০ টাকা। বইটি ফোনে সংগ্রহ করলে ২০% ছাড়ে অর্থাৎ ‘১২০ টাকায়’ সংগ্রহ করতে পারবেন পাঠকরা।

প্রেম, বিরহ ছাড়াও গুরুত্বপূর্ণ কাব্য লিখনিতে তরুণদের কাছে তিনি অগ্রপথিক। লেখালেখির ক্ষেত্রে বিষয়বৈচিত্র্যে ও ভাষার অভিনবত্বে তিনি উজ্জ্বলতার স্বাক্ষর রেখেছেন। প্রয়োজনীয় সকল বিষয়ে তিনি কলম ধরছেন,
তিনি লিখে চলেছেন বিরামহীন সাধারণ মানুষের জন্য তিনি লিখেছেন; যাঁরা জ্ঞানচর্চা করেন তাঁদের জন্যও তাঁর রচনাবলিতে খোরাক রয়েছে। তরুণ লিখিয়েদের জন্য তিনি এক অনুপ্রেরণার সাক্ষী। তাদের উদ্বুদ্ধ করেছেন লেখালেখির বিচিত্র সৌন্দর্যময় জগতে বিচরণ করতে এবং আলোকবর্তিকা হয়ে উঠতে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •