প্রেস বিজ্ঞপ্তি

অসহায় দরিদ্র মানুষের জন্য কাজ করে যাচ্ছে মানব কল্যাণ উন্নয়ন সংস্থা বাংলাদেশ। হতদরিদ্র মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে সামাজিক বিভিন্ন কাজে অংশ নেয়ার ধারাবাহিকতায় রক্তদানে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কক্সবাজার সরকারি কলেজে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচীর আয়োজন করে এ সংস্থা ।
২৭ জুলাই ( শনিবার) সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরিচালিত এ কর্মসূচীতে কলেজের শিক্ষার্থীরা বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করেন।
এই মানবিক কর্মসূচীর উদ্বোধন করেন, কক্সবাজার সরকারী কলেজ এর ভাইস প্রিন্সিপাল প্রফেসর পার্থ সারথি সোম ও বি এন সি সি নৌ শাখার প্রধান সহযোগী অধ্যাপক মাহমুদুল্লাহ, ইসলামী ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক আজিজুল মুস্তাফা বুলু। অনুষ্ঠানে উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেন, খুরুশকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রহিম, কক্সবাজার শহীদ তিতুমীর ইনস্টিটিউট জামে মসজিদের খতীব, লেখক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, বিশিষ্ট ব্যবসায়ী হারুনুর রশিদ মিয়া ।
এ আয়োজনে স্বাগত বক্তব্যে মানব কল্যাণ উন্নয়ন সংস্থা বাংলাদেশ’র প্রতিষ্ঠাতা প্রধান পরিচালক মিজানুর রহমান নুরী বলেন, আমরা সম্পূর্ণ বিনামূল্যে রক্তদানসহ আর্তমানবতার সেবা ও স্বেচ্ছায় সামাজিক কার্যক্রম চালিয়ে আসছি। এর অংশ হিসেবে আজকে আমরা কক্সবাজার সরকারি কলেজে রক্তের গ্রুপ নির্ণয় করছি। ইনশাআল্লাহ মানবিক এ তৎপরতা চলমান থাকবে। তিনি জানান, আজ এ কর্মসূচির মাধ্যমে কলেজের মোট ৩২২ জনের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। রক্তের গ্রুপ নির্ণয় করার পাশাপাশি রক্তদানের উপকারিতা সম্পর্কে সচেতন করি এবং রক্তের গ্রুপ কার্ড প্রদান করি। যাতে তারা মানুষের প্রয়োজনে রক্ত দান করতে পারে।
সংস্থার পক্ষ থেকে এ কর্মসূচীতে উপস্থিত ছিলেন, আব্দুল মান্নান, ওসমান গনি, শহিদুর রহমান শহিদ, শামশু, খোরশেদ আলম, সৈয়দ করিম, সাইদি বিন ইনান, সরওয়ার কামাল, মনজুর আলম, মোঃফায়েদ, মো রিদুয়ান, আব্দুল্লাহ জাহাঙ্গীর, সায়েম, রাশেদ উল্লাহ, মুছলেহ উদ্দিন, মোবিন, আজগর আলী, এহেসানুল হক, সুস্মিতা মল্লিক, কেফায়েত উল্লাহ,রফিক, আরিফ, সলিমুল্লাহ, সাইফুল ইসলাম, রবিউল আলাম আব্দুল্লাহ, মোহাম্মদ শাহেদ, সখিনা খাতুন, মফিদুল আলম প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •