নিজস্ব প্রতিবেদক:
দেশের অন্যতম বোবাইল অপারেটর কোম্পানি রবির নেটওয়ার্কে বেশ কয়েকদিন ধরে বেশ সমস্যা দেখা দিয়েছে। সঠিক সময়ে কল করতে পারছেনা গ্রাহকরা। সক্রিয় নাম্বারকে বন্ধ, নাম্বার আর ব্যবহৃত হচ্ছেনা…ইত্যাদি জানানো হচ্ছে। অনেক সময় নাম্বার ঢুকানো যায়না। থ্রি-জি, ফোর-জি নেটওয়ার্ক থেকেও নেই অবস্থা। যে কারণে গ্রাহকরা ভোগান্তির শিকার হচ্ছে।
মোহাম্মদ জয়নাল আবেদিন (জনি) নামের এক গ্রাহকের অভিযোগ, রবি নেটওয়ার্ক সমস্ত কক্সবাজার জুড়ে সমস্যা দেখা দিয়েছে। ঠিক মতো কল করা যাচ্ছেনা। হিমসিম/হয়রানির সম্মুখীন হচ্ছে তার মত অনেক সাধারণ গ্রাহক।
তার অভিযোগ, 01819055664, 0181555 2908 ব্যবহারের নাম্বারসহ আরো অন্যান্য রবি মোবাইল নাম্বার তার এলাকা শহরের ৭ নং ওয়ার্ডের দক্ষিণ রুমালিয়ারছড়া এবিসিঘোনায় সকল রবি গ্রাহক এবং এয়ারটেল গ্রাহকদের এর ক্ষেত্রে নেটওয়ার্ক জনিত সমস্যায় পড়েছে। সময়ে সময়ে টু-জি, থ্রি-জি, ফোর-জি নেটওয়ার্ক থেকেও নেই অবস্থা।
ফোরজি বা থ্রিজি মোবাইলে স্বয়ংক্রিয় দেখালে কাজ হয়না। নেটওয়ার্ক সিগন্যাল ঠিক থাকার পরেও কল যাওয়া-আসা সমস্যা হয়।
প্রতিদিন প্রতিটি কলের ক্ষেত্রে এ রকম সমস্যার সম্মুখীন হতে হচ্ছে কেন? গ্রাহকদের প্রশ্ন।
ভোগান্তির শিকার জনি বলেন, নেটওয়ার্ক থাকার পরেও কল করতে সমস্যা হচ্ছে। কল আসেনা। নেটওয়ার্ক ব্যস্ত দেখাচ্ছে । আপনাদের নেটওয়ার্কের সমস্যার কারণে গ্রাহক হয়রানির সম্মুখীন হচ্ছে। অভিযোগ দিলেও কাজ হচ্ছেনা।
রবি কোম্পানির প্রতি তার প্রশ্ন, গ্রাহকদের হয়রানি করার ক্ষমতা আপনাদের নাই। নেটওয়ার্ক নিয়ে গ্রাহকদের সঙ্গে মশকরা করছেন কেন?
অভিযোগ করার পরে কোন সুষ্ঠু সমাধান এখনো পর্যন্ত হয় নাই কেন?
গ্রাহকদের অভিযোগ, ইন্টারনেট নেটওয়ার্ক বিষয় নিয়ে হাজার হাজার বার অভিযোগ করার পরেও উক্ত সমস্যাটি এখনো পর্যন্ত রয়ে গেছে।
নেটওয়ার্ক সমস্যার সমাধান না করলে আইনের আশ্রয় নেওয়ার হুশিয়ারী দেন ভোগান্তির শিকার রবির গ্রাহকেরা।