cbn  

 

প্রেস বিজ্ঞপ্তি :

গুজবে বিভ্রান্ত না হওয়ার প্রচারণায় মাঠে নেমেছে রামু উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদ। বৃহস্পতিবার বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সভাপতি একরামুল হাসান ইয়াছিনের নেতৃত্বে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রামু চৌমুহনী ষ্টেশনের ব্যবসায়ি, পথচারী, শ্রমিকসহ সর্বস্তরের জনসাধারণের মাঝে জনসচেতনমূলক লিফলেট বিতরণ করেন পরিষদের নেতৃবৃন্দ।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলে নিদের্শে এ জনসচেতনমূলক লিফলেট বিতরণ করা হচ্ছে।

বেলা ১২ টা থেকে রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয় ও রামু বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে জনসচেতনমূলক লিফলেট বিতরণ কালে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ, রামু উপজেলার সভাপতি একরামুল হাসান ইয়াছিন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, গুজবে বিভ্রান্ত না হয়ে সকলকে সচেতন হওয়া দরকার। সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার বিরোধী এক শ্রেণীর মানুষ গুজব ও বিভ্রান্তি মুলক অপপ্রচার চালাচ্ছে। এসব অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সকল শ্রেণী-পেশার মানুষকে সচেতন থাকতে হবে। তিনি বলেন, আমি একজন বাংলাদেশের নাগরিক হিসেবে একটি নিরীহ তাঁজা প্রাণ বাঁচানোর দ্বায়িত্ব নিতে পারি। আপনার সচেতনার কারনে বাঁচতে পারে আমার পিতা কিংবা মাতা। একজন সন্তান তার মা-বাবাকে আজীবন মা-বাবা বলে ডাকার অধিকার থেকে বঞ্চিত হওয়া থেকে বিরত থাকতে পারে। যে তাঁজা রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে, সে বাংলাদেশের তাঁজা রক্ত কোন গুজবের কারনে ঝরতে পারেনা। গুজবে বিভ্রান্ত না হয়ে আমরা প্রত্যেকে অন্তত একটি প্রাণ বাঁচানোর দ্বায়িত্ব নিতে পারি। আমি যদি একজনের দ্বায়িত্ব নিই, অন্য একজন আমার দ্বায়িত্ব নিবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো গুজবে কান না দিয়ে আসুন আমরা সচেতন হই। কোন গণপিটুনি দেখলে ৯৯৯ এ ফোন দিয়ে পুলিশের সহযোগিতা নিই।

ছাত্রনেতা একরামুল হাসান ইয়াছিন আরো জানান, গুজব ও বিভ্রান্তি প্রতিরোধে রামু উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদ নেতৃবৃন্দকে সাথে নিয়ে জনসচেতনতা মূলক এ কর্মসূচী অব্যাহত থাকবে।

উক্ত জনসচেতনতামূলক কর্মসূচীতে অংশ নেন, রামু উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সিনিয়র সহ-সভাপতি বেলাল উদ্দীন কায়েস, সাংগঠনিক সম্পাদক শাকিল বিন হোসাইন, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম চৌধুরী, যোগাযোগ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ বিন জায়েদ, চাকমারকুল ইউনিয়নের সভাপতি সিরাজ উদ্দীন, সাধারণ সম্পাদক জামশেদ করিম তাহের, কচ্ছপিয়া ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বাবু, রামু সরকারি কলেজ ছাত্রনেতা নুরুল কবির আশিক, ছাত্রনেতা রাকিব,আরিয়ান, আশরাফ, মুবিন, সুভন বড়ুয়া, জুলফিকার প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •