cbn  

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার ডিসি কলেজ প্রতিষ্ঠা ও ছাত্র-ছাত্রী ভর্তিকালীন সময়ে শিক্ষার্থী ও অভিভাবকদের প্রদত্ত প্রতিশ্রুতির অংশ হিসাবে ডিসি কলেজের অস্থায়ী ক্যাম্পাসে আধুনিক কম্পিউটার ল্যাব স্থাপন ও সকল শিক্ষার্থীদের বিনামূল্যে স্কুলব্যাগ প্রদা করা হয়েছে। তথ্য প্রযুক্তি সমৃদ্ধ ও মানসম্মত পাঠদানের প্রয়োজনে ডিসি কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য শিক্ষা সম্পৃক্ত সম্ভব সবকিছু ধাপে ধাপে করা হবে ইনশাল্লাহ। ডিসি কলেজের অন্যতম উদ্যোক্তা, দৃঢ় আত্ম প্রত্যয়ী ও অদম্য মনোবল সম্পন্ন কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন স্যারের নিরন্তর অনুপ্রেরণায় ডিসি কলেজ একটি ব্যতিক্রম ধর্মী কলেজ হিসাবে অচিরেই পরিচিতি অর্জন করবে। কক্সবাজার ডিসি কলেজে কম্পিউটার ল্যাব স্থাপন ও স্কুলব্যাগ বিতরণ সম্পর্কে জানতে চাইলে অধ্যক্ষ ও এডিএম মোহাঃ শাজাহান আলি সিবিএন-কে একথা বলেন। কক্সবাজার জেলা প্রশাসনের এডিসি (সার্বিক) এর অতিরিক্ত দায়িত্ব পালনরত অধ্যক্ষ মোহাঃ শাজাহান আলি বলেন-আপাতত ১৬ টি সম্পূর্ণ নতুন কম্পিউটার দিয়ে বৃহস্পতিবার ২৬ জুলাই থেকে কম্পিউটার ল্যাবের কার্যক্রম পুরোদমে শুরু করা হয়েছে। প্রয়োজনে আরো কম্পিউটার ও আনুষঙ্গিক যন্ত্রপাতি আনা হবে। ইতিমধ্যে ডিসি কলেজের জন্য আইসিটি শিক্ষক ও অপারেটর নিয়োগ দেয়া আছে। তারাই কম্পিউটার ল্যাব পরিচালনা করে শিক্ষার্থীদের হাতে কলমে শিক্ষা দেবে।
তিনি বলেন-ডিজিটাল এবং উন্নত বাংলাদেশ গড়ার জন্য আইসিটি শিক্ষার কোন বিকল্প নেই। তাই আমরা সাধারণ শিক্ষার পাশাপাশি তথ্য প্রযুক্তি শিক্ষার প্রতি গুরুত্ব দিচ্ছি বলে জানান অধ্যক্ষ মোহাঃ শাজাহান আলি। কক্সবাজারের জেলা প্রশাসক মো: কামাল হোসেন স্যারের বিশেষ তত্বাবধানে কক্সবাজার ডিসি কলেজ তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে দৃঢ় প্রতিজ্ঞ। এরই ধারাবাহিকতায় কলেজে স্থাপন করা হয়েছে আধুনিক প্রযুক্তি নির্ভর কম্পিউটার ল্যাব। যার মাধ্যমে শিক্ষার্থীরা প্রতিদিনই তথ্য প্রযুক্তির নতুন নতুন বিষয়ের সাথে পরিচিত হচ্ছে ও শিখতে পারছে।
অধ্যক্ষ মোহাঃ শাজাহান আলি বলেন-দুঃসাহসিক অনুপ্রেরণার অনন্ত প্রতীক কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন স্যার। কক্সবাজার ডিসি কলেজের ছাত্র-ছাত্রীদের মাঝে উপস্থিত হয়ে তিনি সবসময় উৎসাহ আর সাহস জোগান। এটা ছাত্র ছাত্রী ও শিক্ষকদের জন্য বিশাল একটা প্রাপ্তি। একইভাবে বৃহস্পতিবার ২৬ জুলাই তিনি শিক্ষার্থীদের ক্লাস শেষে কলেজের সকল ছাত্র ছাত্রীদের হাতে আনুষ্ঠানিকভাবে স্কুলব্যাগ উপহার দেন। জেলা প্রশাসক ও কক্সবাজার ডিসি কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও প্রতিষ্ঠাতা মোঃ কামাল হোসেন এ সময় তাঁর বক্তব্যের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখান। ছাত্র-ছাত্রীরাও তাঁর প্রেরণাময়ী বক্তব্য শুনে অনাগত উজ্জ্বল ভবিষ্যতের সিঁড়ি বেঁয়ে উপরে উঠার কল্পনায় বিভোর হয়ে যান। শ্রম, সাধনা, অধ্যাবসায় আর পড়ালেখার প্রতি মনোযোগীতা যেন এখনে তাদের বার বার হাতছানি দিচ্ছে। বৃহস্পতিবার স্কুলব্যাগ প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আল আমিন পারভেজ, জেলা প্রশাসনের সহকারী কমিশনার, শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া গত ২০ জুলাই কক্সবাজার ডিসি কলেজের সকল শিক্ষার্থীদেরকে বিনামূল্যে মনোরম ইউনিফর্ম (স্কুলড্রেস) দেয়া হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •