বার্তা পরিবেশক :

কক্সবাজার ফোরাম, ঢাকার আয়োজনে জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে আগামি শুক্রবার সকাল দশটায় “রোহিঙ্গা সমস্যাঃ মহাসংকটে কক্সবাজার” শীর্ষক গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হবে।

এতে বিশিষ্ট অর্থনীতিবিদ ড. হোসেন জিল্লুর রহমান , নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অবঃ) রুহুল আলম চৌধুরী, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান , স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দিন আহমেদ, বাঙালি জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা, সাবেক সচিব এ এম এম নাসির উদ্দিন , সাবেক সচিব মাফরুহা সুলতানা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রফেসর ড. আমেনা মহসিন , কক্সবাজার শহরের পৌর মেয়র মুজিবুর রহমান , উখিয়া উপজেলা চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী, বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র এডভোকেট ডঃ কাজী আকতার হামিদ, সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ সুপ্রীম কোর্টের এডভোকেট ব্যারিস্টার ইমাম হোসেন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, সাংবাদিক আব্দুল কুদ্দুস রানা, তরুণ সংগঠক সোহেল আহমদ বাহাদুর, স্থানীয় জনপ্রতিনিধি জাহাঙ্গীর কবির ও রোহিঙ্গা সমস্যার ভুক্তভোগী স্থানীয় প্রতিনিধিরা আলোচনায় অংশ নিবেন।

উল্লেখ্য, কক্সবাজার ফোরাম, ঢাকা কক্সবাজারের স্বার্থ সংশ্লিষ্ট অর্জন, সমস্যাসমূহ চিহ্নিতকরণ ও চলমান নানা সংকট থেকে উত্তরণের সম্ভাব্য সমাধান খুঁজে বের করতে নিরলসভাবে কাজ করে যেতে প্রতিজ্ঞাবদ্ধ। কক্সবাজার ফোরামের প্রতিষ্টাতা আহবায়ক ব্যারিস্টার মিজান সাঈদ বলেন, “ প্রায় ২৩ লাখ কক্সবাজারবাসীর কাঁধে ১২ লাখ রোহিঙ্গা শরণার্থীর বোঝা। কক্সবাজার শহর ও আশপাশের এলাকায় এখন অসংখ্য রোহিঙ্গার বাস। দুর্গম জঙ্গল থেকে শহরের অলি-গলি সর্বত্র তারা ছড়িয়ে যাচ্ছে। গত কয়েক বছরে আইন-শৃংখলা পরিস্থিতির অবনতি হয়েছে ভয়াবহ। জলোচ্ছ্বাসের মতো আগ্রাসী অর্থনৈতিক চাপের পাশাপাশি আমাদের পরিবেশ, শিক্ষা, স্বাস্থ্য ও জননিরাপত্তা মারাত্মক ক্ষতির সম্মুখীন। সমগ্র কক্সবাজারবাসী এখন চরমভাবে সঙ্কটাপন্ন।এসব বিষয় আলোচনার জন্যে এবং এ মহাসঙ্কট হতে উত্তরণের সম্ভাব্য সমাধান খুঁজে বের করতে কক্সবাজার ফোরাম “রোহিঙ্গা সমস্যাঃ মহাসঙ্কটে কক্সবাজার” শীর্ষক গোলটেবিল আলোচনার আয়োজন করেছে।“

কক্সবাজার ফোরামের আহবায়ক ব্যারিস্টার মিজান সাঈদ ও সদস্য সচিব সুজন শর্মা ঢাকায় বসবাসরত কক্সবাজারের সর্বস্তরের অধিবাসীদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করেছেন।

পুরো সেমিনারটি সিবিএন নিজেদের ফেসবুক পেইজ  https://www.facebook.com/coxsbazarnews/ এ লাইভ করবে আগামিকাল শুক্রবার সকাল দশটা থেকে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •