cbn  

নিজস্ব প্রতিবেদক:
ক্রমান্বয়ে সেবার পরিধি বৃদ্ধি করছে কক্সবাজারের স্বনামধন্য মানবসেবামূলক প্রতিষ্ঠান হোপ ফাউন্ডেশন। কক্সবাজার এবং চট্টগ্রাম ছাড়িয়ে আক্রান্তদের সেবা দিতে এবার উত্তরবঙ্গে পৌঁছে গেছে হোপ ফাউন্ডেশনের দুযোর্গকালীন সেবাদানকারী টিম ‘হোপ ইমরাজেন্সি রেসপন্স টিম-হার্ট। বুধবার (২৪ জুলাই) সকালে টিমটি ভয়াবহ বন্যায় আক্রান্ত উত্তরবঙ্গের বৃহত্তর জেলা সিরাজগঞ্জে উদ্দেশ্যে রওয়ানা হয়েছে আজ বৃহস্পতিবার টিমটি সিরাজগঞ্জে পৌঁছাবে।

হোপ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর কেএম জাহিদুজ্জামান জানান, সম্প্রতি হওয়া প্রবল বর্ষণে উত্তরবঙ্গের বেশকটি জেলা ভয়াবহ বন্যায় আক্রান্ত হয়েছে। বন্যা আক্রান্ত সেখানকার মানুষগুলো অন্যান্য সমস্যার মতো রোগব্যাধীতেও আক্রান্ত হয়েছে। তাদের চিকিৎসা সেবার দেয়ার জন্য হোপ ফাউন্ডেশনের দুযোর্গকালীন সেবাদানকারী টিম ‘হোপ ইমরাজেন্সি রেসপন্স টিম-হার্টকে পাঠানো হয়েছে। হোপ ফাউন্ডেশনের ফিল্ড ম্যানেজার রুহুল আমিনের নেতৃত্বে চিকিৎসকসহ পাঁচ সদস্য বিশিষ্ট টিমটি সেখানে বন্যা আক্রান্তদের মেডিকেল সেবা প্রদান করবে। চিকিৎসার পাশপাশি প্রয়োজনীয় ওষুধপত্র বিতরণ করবে। সেভাবে সব ধরণের প্রয়োজনীয় সামগ্রী দিয়ে পাঠনো হয়েছে।

কেএম জাহিদুজ্জামান বলেন, স্বাভাবিক সেবার পাশাপাশি বিভিন্ন দুর্যোগে জরুরি সেবা দানের জন্য হোপ ফাউন্ডেশনেন রযেছে ইমার্জেন্সি রেসপন্স টিম। এই টিমের মাধ্যমে দুর্যোগকালীন সময়ে জরুরী চিকিৎসা দেয়া হয়। তার অংশ হিসেবে সিরাজগঞ্জে বন্যা আক্রান্তদের ফ্রি মেডিকেল সেবা দিবে হার্ট।

হোপ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ডাঃ ইফতেখার মিনার হোপ বলেন, ‘ বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগপ্রবণ দেশ। সাম্প্রতিক সময়ে বন্যাসহ এসব প্রাকৃতিক দুর্যোগ আরো বেড়ে গেছে। সেই বিষয়টি সামনে রেখে দুর্যোগকালীন মুর্হুতেও মানবতার সেবায় কাজ করতে অঙ্গীকারাবদ্ধ হই আমরা। কারণ দুযোর্গকালীন আক্রান্ত মানুষ বেশ অসহায় হয়ে পড়ে। সেই লক্ষ্যে হোপ ফাউন্ডেশন স্বাভাবিক সেবার সাথে সংযুক্ত করেছি ইমারজেন্সি রেসপন্স মেডিকেল টিম। হোপ ইমার্জেন্সি রেসপন্স টিম-হার্ট নামে এই টিমটি যে কোন দূর্যোগে কাজ করার জন্য তৈরী করা হয়েছে। এই টিমটি সার্বক্ষণিক প্রস্তুত থাকে। যে কোনো মুহূর্তে দুর্যোগপ্রবণ এলাকায় সেবা দানের জন্য বদ্ধপরিকর। আমরা বিশ^াস করি মানবতার জন্যই হোপ ফাউন্ডেশন।’

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •