মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম সরকারী কলেজের গণিত বিষয়ের সিনিয়র প্রভাষক আব্দুস সাত্তারের স্মরণ সভা মঙ্গলবার (২৩ জুলাই) বেলা ১২ টায় কলেজ মিলনায়তনে অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক মোঃ শফিউল্লাহ বলেন, মানুষ মাত্র মরণশীল তাই এই সুন্দর পৃথিবী ছেড়ে সবাইকে আজ না হলে কাল চলে যেতেই হবে।

সাত্তার সাহেবের মৃত্যুতে আমরা নাইক্ষ্যংছড়িবাসী একজন ভাল,সৎ ও মেধাবী শিক্ষককে হারালাম। তিনি মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে শিক্ষক-শিক্ষার্থীর দাবী অনুযায়ী কলেজ ক্যাম্পাসে আব্দুস সাত্তারের নাম করণে একটি ক্যাম্পাস করার ঘোষণা দেন।

স্মরণ সভা শেষে মরহুমের পরিবারকে বিশেষ সম্মাননা স্বরুপ উপহার তুলে দেন কলেজ কর্তৃপক্ষ। প্রথম বর্ষের ছাত্র ফাহিমের কোরআন তেলোয়াত ও সিনিয়র প্রভাষক মোঃ শাহ আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন নাইক্ষ্যংছড়ির সাবেক উপজেলা চেয়ারম্যান কলেজ পরিচালনা কমিটির সদস্য মোঃ ইকবাল, উপঅধ্যক্ষ বশির আহাম্মদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইমরান মেম্বার, অধ্যাপক জসিম উদ্দিন, সিনিয়র প্রভাষক এমদাদুল্লাহ মোঃ ওসমান, নীলোৎপল বড়ূয়া,নাইক্ষ্যংছড়ির দায়িত্বরত এন এস আই বোরহান উদ্দীন, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রচার ও দপ্তর সম্পাদক মোঃ জয়নাল আবেদীন টুক্কু, ইংরেজী প্রভাষক হাসান আহম্মেদ সোবাহানী,প্রভাষক মুজাহিদুল ইসলাম বাতেন, কলেজ ছাত্রলীগের সভাপতি ইরফান, সম্পাদক মুমিনুল আলম (মুমু) প্রমুখ।

এছাড়াও কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে এক মিনিট নিরবতা পালন করে মরহুমের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন প্রভাষক মুজিবুর রহমান।