মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়ায় সত্তরোর্ধ এক মুক্তিযোদ্ধা সন্ত্রাসী হামলার শিকার হয়েছে। প্রচন্ড মারধরে গুরুতর আহত হন তিনি। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
হামলার শিকার বীর মুক্তিযুদ্ধা কামাল উদ্দিন (৭১) উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৫নং ওয়ার্ড বালুচর এলাকার মৃত মতিউল্লাহ সিকদারের পুত্র। শনিবার সাড়ে ৪টার দীকে খুটাখালী ইউনিয়নস্থ পাগলিরবীলের বুইজ্যার ঝিরি নামক এলাকায় ঘটে এ ঘটনা।
ঘটনাসূত্রে জানা যায়, সরকার কতৃক ২০১১-১২ সনে পঞ্চাশ একর বিশিষ্ট একটি সামাজিক বনায়ন বরাদ্দ দেয় মুক্তিযুদ্ধাদের। তখন থেকে প্রতিজন এক একর করে জায়গায় গাছ লাগিয়ে রক্ষণাবেক্ষণ করে আসছিল। সম্প্রতি মুক্তিযুদ্ধাদের কাছ থেকে কিছু অবৈধ বালু উত্তোলনকারী চাঁদা ও বিভিন্ন সুযোগসুবিধার দাবী করছিল। ঘটনার দিন বিকেলে বনায়নের আগাছা পরিস্কার করতে ১৫ জন শ্রমিক নিয়োজিত করে। তাদের দেখাশোনা করে ফেরার সময় বৃদ্ধ মুক্তিযোদ্ধা কামাল উদ্দিনের পথ গতিরোধ করে চিহ্নিত কিছু সন্ত্রাসী।
জানতে চাইলে মুক্তিযুদ্ধা কামাল উদ্দিন বলেন, ঘটনা চলাকালীন সময়ে ডুলাহাজারা ৮নং ওয়ার্ড নতুন পাড়া পাগলিরবীলের মৃত হাবিবুর রহমানের ছেলে হত্যাসহ একাধিক মামলার আসামী আয়াত উল্লাহ (৪০) ও একই এলাকার আবদুস সালামের ছেলে বেলাল উদ্দিন (৩৫) তাকে মারধর করে গুরুতর আহত করে। শুধু কিল, লাথি ও ঘুষি মেরে ক্ষান্ত হয়নি হামলাকারীরা। শ্রমিকদের জন্য পকেটে থাকা পনের হাজার টাকা ছিনিয়ে নিয়ে সকল মুক্তিযুদ্ধাদের অকথ্য ভাষায় গালিগালাজ করছিল। পরে পার্শ্ববর্তী লোকজন আহতাবস্থায় মুক্তিযোদ্ধা কামাল উদ্দিনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।
এব্যাপারে চকরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজি বশির আহাম্মদ বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। তবে ঘটনার ব্যাপারে এখনো আমাকে কেউ জানায়নি। বিষয়টি খবর নিয়ে দেখবেন বলেও জানান তিনি।