চকরিয়ায় বৃদ্ধ মুক্তিযোদ্ধার উপর সন্ত্রাসী হামলা

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়ায় সত্তরোর্ধ এক মুক্তিযোদ্ধা সন্ত্রাসী হামলার শিকার হয়েছে। প্রচন্ড মারধরে গুরুতর আহত হন তিনি। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
হামলার শিকার বীর মুক্তিযুদ্ধা কামাল উদ্দিন (৭১) উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৫নং ওয়ার্ড বালুচর এলাকার মৃত মতিউল্লাহ সিকদারের পুত্র। শনিবার সাড়ে ৪টার দীকে খুটাখালী ইউনিয়নস্থ পাগলিরবীলের বুইজ্যার ঝিরি নামক এলাকায় ঘটে এ ঘটনা।
ঘটনাসূত্রে জানা যায়, সরকার কতৃক ২০১১-১২ সনে পঞ্চাশ একর বিশিষ্ট একটি সামাজিক বনায়ন বরাদ্দ দেয় মুক্তিযুদ্ধাদের। তখন থেকে প্রতিজন এক একর করে জায়গায় গাছ লাগিয়ে রক্ষণাবেক্ষণ করে আসছিল। সম্প্রতি মুক্তিযুদ্ধাদের কাছ থেকে কিছু অবৈধ বালু উত্তোলনকারী চাঁদা ও বিভিন্ন সুযোগসুবিধার দাবী করছিল। ঘটনার দিন বিকেলে বনায়নের আগাছা পরিস্কার করতে ১৫ জন শ্রমিক নিয়োজিত করে। তাদের দেখাশোনা করে ফেরার সময় বৃদ্ধ মুক্তিযোদ্ধা কামাল উদ্দিনের পথ গতিরোধ করে চিহ্নিত কিছু সন্ত্রাসী।
জানতে চাইলে মুক্তিযুদ্ধা কামাল উদ্দিন বলেন, ঘটনা চলাকালীন সময়ে ডুলাহাজারা ৮নং ওয়ার্ড নতুন পাড়া পাগলিরবীলের মৃত হাবিবুর রহমানের ছেলে হত্যাসহ একাধিক মামলার আসামী আয়াত উল্লাহ (৪০) ও একই এলাকার আবদুস সালামের ছেলে বেলাল উদ্দিন (৩৫) তাকে মারধর করে গুরুতর আহত করে। শুধু কিল, লাথি ও ঘুষি মেরে ক্ষান্ত হয়নি হামলাকারীরা। শ্রমিকদের জন্য পকেটে থাকা পনের হাজার টাকা ছিনিয়ে নিয়ে সকল মুক্তিযুদ্ধাদের অকথ্য ভাষায় গালিগালাজ করছিল। পরে পার্শ্ববর্তী লোকজন আহতাবস্থায় মুক্তিযোদ্ধা কামাল উদ্দিনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।
এব্যাপারে চকরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজি বশির আহাম্মদ বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। তবে ঘটনার ব্যাপারে এখনো আমাকে কেউ জানায়নি। বিষয়টি খবর নিয়ে দেখবেন বলেও জানান তিনি।

cbn

সর্বশেষ সংবাদ

উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষকের শোকসভা

পালকিতে চড়ে সাব্বিরের ঘরে এলেন অর্পা

ডেঙ্গুতে চিকিৎসকের প্রাণ গেল দেশে এসে

রক্তাক্ত কাশ্মীরে নিখোঁজ দঙ্গলের সেই অভিনেত্রী

১০ বছরে মৃত্যু ঝুঁকি কতটা, জানা যাবে রক্ত পরীক্ষায়

লামায় ১৩ ডেঙ্গু রোগী শনাক্ত

ইশাতকে বাঁচাতে এগিয়ে আসুন

ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

ঝুলে আছে রোহিঙ্গা প্রত্যাবাসন : দিশেহারা স্থানীয়রা

সৌদী প্রবাসী ঈদগাঁ’র রমজান আলী’র ইন্তেকাল

কচ্ছপিয়ায় চাঁদা না দেওয়ায় হামলায় ব্যবসায়ী আহত

মহেশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে ৪১জন আসামী গ্রেপ্তার

মাতামুহুরীর ভাঙনে বিলীন লামার দেড়শতাধিক ঘরবাড়ি

রামুতে শুরু হচ্ছে কেন্দ্রীয় নৌকা বাইচ প্রতিযোগিতা

মিয়ানমারে ফিরতে রোহিঙ্গাদের ‘চার’ দাবি

ভারতের বিরুদ্ধে বিশ্ব আদালতে মামলা করছে পাকিস্তান

মানবের সেবায় এগিয়ে যাচ্ছে কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি

একটি ব্রিজের অভাবে দুর্ভোগ এলাকাবাসীর

রক্তাক্ত ২১ আগস্ট আজ

পেকুয়া’র নতুন ইউএনও সাঈকা শাহাদাত