জলদাশ পাড়ায় শ্মশান নিয়ে সৃষ্ট জটিলতা সমাধানে এগিয়ে গেলেন এমপি কমল

নীতিশ বড়ুয়া, রামু :

কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের বোয়ালখালী জলদাশ পাড়ার সনাতনী সম্প্রদায়ের শ্মশান নিয়ে সৃষ্ট জটিলতার সমাধানে এগিয়ে গেলেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।  রবিবার (২১ জুলাই) বিকালে কক্সবাজারের এডিশনাল এসপি আদিবুল ইসলাম আদিব, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম মাহফুজুর রহমান, কক্সবাজার জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি এড.রনজিত দাশ, সাধারণ সম্পাদক বাবুল শর্মা, ইসলামাবাদ ইউনিয়নের চেয়ারম্যান নুর ছিদ্দিকসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ ও জন প্রতিনিধিদের সাথে নিয়ে তিনি বিরোধীয় জায়গা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে এমপি কমলসহ নেতৃবৃন্দ সৃষ্ট জটিলতার সুষ্টু সমাধানের লক্ষ্যে স্থানীয় জনসাধাণের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। সভায় উভয় পক্ষের কথা শুনে এমপি কমল বলেছেন, আগামী শনিবার (২৭ জুলাই) সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সৃষ্ট জটিলতা নিরসনে এক বৈঠকের আয়োজন করা হবে। ওই বৈঠকে উভয় পক্ষকে প্রয়োজনীয় কাগজপত্র সহ দশজন করে প্রতিনিধি, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বার, সাবেক চেয়ারম্যানবৃন্দ, জমি ক্রেতা-বিক্রেতা ও বনবিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাকে উপস্থিত থাকার আহবান জানান। এ জটিলতার সমাধান না হওয়া পর্যন্ত উভয় পক্ষকে সকল প্রকার হিংসা, বিদ্বেষ পরিহার করে সম্প্রীতির বন্ধনে বসবাস করার আহবান জানিয়ে এমপি কমল বিরোধীয় জমিতে নতুন তৈরী বাড়িটি তোলে নেয়ার নির্দেশ দেন। তিনি বলেন, উভয় পক্ষ যাতে আগের মতো শান্তিপুর্ণ পরিবেশে বসবাস করতে পারে আমরা সেই ব্যাবস্থা করবো। সাইমুম সরওয়ার কমল এমপি আরো বলেন ওই এলাকায় যাতায়তের রাস্তার উন্নয়ন, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নসহ ব্যাপক উন্নয়ন করা হবে।

সভায় কক্সবাজারের এডিশনাল এসপি আদিবুল ইসলাম আদিব বলেন, বেঁচে থাকলে কিভাবে থাকবো, আবার মারা গিয়ে কোথায় থাকবো এ নিয়ে প্রতি মুহুর্তেই আমরা নান সমস্যার সম্মুখিন হচ্ছি। সে সব সমস্যার সমাধানও আছে। জলদাশ পাড়ার সৃষ্ট সমস্যায় আমরা এসেছি, সরেজমিনে দেখেছি এবং উভয় পক্ষের কথাও শুনেছি। এখানে কে কোন ধর্মের মানুষ সেটা বড় কথা নয়। বড় কথা হচ্ছে আমরা সবাই বাঙ্গালী। তিনি উভয় পক্ষকে পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত শান্তিপুর্ন পরিবেশ বজায় রাখার আহবান জানান। কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম মাহফুজুর রহমান, কক্সবাজার জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি এড.রনজিত দাশসহ উপস্থিত সকল নেতৃবৃন্দ উভয় পক্ষকে শান্তি শৃংখলা বজায় রেখে সম্প্রীতির বন্ধনে বসবাস করার আহবান জানান।

এদিকে সাইমুম সরওয়ার কমল এমপি ইসলামাদের জলদাশ পাড়ায় শ্মশান নিয়ে সৃষ্ট জটিলতা সমাধানে ওই এলাকা পরিদর্শনে আসার খবরে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, জন প্রতিনিধিরা মোটর সাইকেল শোভাযাত্রা সহকারে প্রিয় নেতা এমপি কমলকে বরণ করে নেন। এছাড়া জলদাশ পাড়া যাওয়ার পথে ইসলামাবাদ ইউনিয়নের দিদারুল ইসলাম দিদার মেম্বার কয়েকটি তোরণ দিয়ে এমপি কমলকে স্বাগত জানান।

ইসলামাবাদ ইউনিয়নের মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের উপস্থিত অনেকে জানান, জলদাশ পাড়ায় শ্মশান নিয়ে দীর্ঘদিন ধরে জটিলতার সৃষ্টি হয়েছে। এ সমস্যা সমাধানে অনেক নেতৃবৃন্দ চেষ্টা করেছিলো, কিন্তু কেউ সমাধান দিতে পারেনি। এ সমস্যা সমাধানে সাইমুম সরওয়ার কমল এমপি এগিয়ে আসায় উভয় সম্প্রদায়ের জনগণ এবার সৃষ্ট জটিলতার সুষ্টু সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। সমস্যা সমাধানে এমপি কমল এগিয়ে আশায় তাঁর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

cbn

সর্বশেষ সংবাদ

মোবাইল অ্যাপে বিমানের টিকিট অক্টোবর থেকে

দুর্নীতির অভিযোগে হাইকোর্টের তিন বিচারপতিকে দায়িত্ব থেকে বিরত

উখিয়ায় সড়ক নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ, বালির পরিবর্তে দিচ্ছে রাবিস

আইএস-এর নতুন ঘাঁটি হচ্ছে কাশ্মির?

রোহিঙ্গা প্রত্যাবাসন: চীন ও মিয়ানমারের প্রতিনিধি কক্সবাজারে

সহকারী কমিশনারের ড্রয়ার ভেঙে ইয়াবা চুরি : কারাগারে কনস্টেবল

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত

মিয়ানমারে ভয়াবহ সংঘর্ষে ৩০ সেনা নিহত

প্রকাশ্যে অবৈধ অস্ত্রেরর মহড়া, অভিযানের দাবি ঢেমুশিয়া-কোনাখালীবাসীর

বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার নেপথ্যে নায়ক ছিলেন জিয়াউর রহমান : রামুতে এমপি কমল

‘মুক্তি’ সভাপতি শিবুলালকে গ্রেফতার দাবি চকরিয়া উপজেলা ও পৌর পুজা উদযাপন পরিষদের

চৌফলদন্ডীতে পুলিশের উপর হামলা করে ইয়াবা ব্যবসায়ী ছিনতাই, আহত ২

আগরতলা-কক্সবাজার বাস চালুর পরিকল্পনা

টেকনাফের বর্ষীয়ান বিএনপি নেতা মাস্টার জাকের আর নেই, শাহজাহান চৌধুরীর শোক

সভাপতি-সাধারণ সম্পাদকের দ্বন্দ্ব: হ-য-ব-র-ল টেকনাফ উপজেলা বিএনপি

মাতামুহুরী নদী থেকে দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ

চট্টগ্রামে বিষাক্ত মদ পানে ৩ জনের মৃত্যুর রহস্য উদঘাটিত

পুলিশ সুপার বরাবরে আকুল আবেদন

শান্তিপূর্ণ ও নিরাপদ পরিবেশে জন্মাষ্টমী অনুষ্ঠানমালা করতে পুলিশ বদ্ধপরিকর : এসপি মাসুদ

চট্টগ্রামে ইয়াবাসহ ৩জন আটক