ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি

অনলাইন ডেস্ক : সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে পৃথক আইনে মামলার প্রস্তুতি নিচ্ছেন আরেক আইনজীবী। হিন্দু আইনজীবী পরিষদের সভাপতি এ আইনজীবীর নাম সুমন কুমার রায়। ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিজেই বিষয়টি জানিয়েছেন। পরে মামলার প্রস্তুতির বিষয়টি তিনি নিশ্চিত করেন বলেন, পৃথক দুটি ধারায় এ মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।

সুমন কুমার রায় বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে একটি এবং মানহানির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা করার প্রস্তুতি নিচ্ছি। ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দুই ধরনের অভিযোগ আনার সুযোগ আছে। একটি ২৯৫ (ক) ধারায়। অপরটি ফেসবুক লাইভে মানহানি করায় ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধিত ধারায় অভিযোগ আনা হবে।

এ বিষয়ে ব্যারিস্টার সায়েদুল হক সুমন বলেন, ‘মামলা করা একটি সাংবিধানিক অধিকার। যে কেউ কারো বিরুদ্ধে মামলা করতে পারে। এটাই বাংলাদেশের নিয়ম হওয়া উচিত।’

এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে রাষ্ট্রদ্রোহের মামলা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

পেনাল কোডের ১২৩ (এ), ১২৪ (এ) ও ৫০০ ধারায় মামলাটি আমলে নেয়ার জন্য ব্যারিস্টার সুমন আদালতে আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে খারিজের আদেশ দেন।

এর আগে গত শুক্রবার (১৯ জুলাই) রাতে ফেসবুক লাইভে এসে মামলা করার ঘোষণা দিয়েছিলেন ব্যারিস্টার সুমন। সেদিন তিনি বলেন, ‘আমি তার বিরুদ্ধে অবশ্যই মামলা করব, আপনারা আমার পাশে থাকবেন।’

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সমিতির জরুরি বৈঠক শনিবার

পাগলিরছড়া খালের ব্রিজ ভেঙে আহত ১০

ঈদগড়ে পুলিশের অভিযানে ডাকাত সর্দার বজল গ্রেপ্তার

ঝিলংজা পূর্ব মোক্তারকুলে জামে মসজিদ ও সড়কের উদ্বোধন

৯০’র দশকের স্বৈরাচার বিরোধী ছাত্র সংগঠকদের মিলন

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কক্সবাজার জেলা আহবায়ক কমিটি অনুমোদন

রুপসীপাড়া ইউনিয়ন আ.লীগ সভাপতি শহিদুল আর নেই : পার্বত্য মন্ত্রীর শোক

সাপে কাটলে ওঝা নয় হাসপাতালে চিকিৎসা হয়

মহেশখালীর সোনাদিয়ায় শুটকি মাছ উৎপাদনের ধুম পড়েছে

নামাজের যেসব উপকারিতা উঠে এলো বিজ্ঞানের গবেষণায়

‘খোদার কসম জান, আমি ভালোবেসেছি তোমায়’

পেকুয়ার সেই আলোচিত মাহফিলে আসতে পারেনি মিজান আযহারী ও তারেক মনোয়ার

আ.লীগ সভাপতির পদ ছাড়া যেকোনো পদে পরিবর্তন : কাদের

১৭ বাংলাদেশি জেলেকে আটক করেছে মিয়ানমার

দেশ দেখার বাসনা

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সম্মানী কেন বাড়ানো দরকার ?

হালদা নদীতে ভেসে উঠল ৩৫ কেজি ওজনের মৃত ডলফিন

শহীদ এটিএম জাফর আলম স্মৃতি বৃত্তি পরীক্ষা সম্পন্ন

উত্তর কাহারিয়াঘোনা ইসলামী সমাজ কল্যাণ পরিষদের মাহফিল সম্পন্ন

রাসেল শিশুপার্ক শিশুদের চিত্তবিনোদনে অবদান রাখবে : ডিসি কামাল হোসেন