শফিক আজাদ,উখিয়া(কক্সবাজার) :

জেলার বহুল প্রচারিত দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকার উখিয়া প্রতিনিধি রফিক মাহামুদের উপর পরিকল্পিত ভাবে হামলা চালিয়ে গুরুতর আহত করেছে। স্থানীয় লোকজন আহত অবস্থায় তাকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করেছে। শনিবার (২০জুলাই) রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনাটি ঘটে। ঘটনার পর থেকে এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসি।

সন্ত্রাসী হামলা আহত সংবাদকর্মী রফিক মাহামুদের বড় ভাই কামাল উদ্দিন বলেন, প্রতিদিনে ন্যায় রফিক বাড়ী থেকে বের হয়ে পাশ্ববর্তী গয়ালমারা এমএসএফ হাসপাতালের পাশে এক দোকানে চা পান করছিল, এসময় ওই এলাকার মৃত রুস্তম আলীর ছেলে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী মিজানুর রহমান (৩০), তার ছোট ভাই আতিকুর রহমান(২৮), তৌহিদুল ইসলাম (২২) মোঃ ইসমাইল(১৮) তাদের নিকট্মীয় তৈয়বা বেগম(৩০) এবং নুর হোসাইন(৩০)দা, কিরিচ নিয়ে পেছন থেকে অতর্কিত হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে অজ্ঞান অবস্থায় ফেলে চলে যায়। তবে হামলার সময় আতিকুর রহমান বলতে থাকে তুই বেশি ইয়াবা আর আমাদের কথা বলিস। তার পরিনতি বোঝ।

সুত্রে জানা গেছে, মিজান সহ অপরাপর ভাইয়েরা মিয়ানমার থেকে বিশাল ইয়াবার চালান নিয়ে এসে দেশের বিভিন্ন স্থানে পাচার করে থাকে। এ নিয়ে কেউ প্রতিবাদ করলে তাদের উপর নেমে আসে এই ধরনের বর্বর নির্যাতন, মামলা ও হামলা।

উখিয়ার থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল মনসুর জানান, সংবাদকর্মীর উপর হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে। ঘটনাকারীদের অবশ্যই আইনের আওতায় নিয়ে আসা হবে তিনি জানিয়েছেন।