২৮ জুলাই থেকে আ.লীগের বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা শুরু

ডেস্ক নিউজ:
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিভিন্ন নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে দাঁড়িয়ে বা বিদ্রোহী প্রার্থীদের ইন্ধন দিয়ে যারা দলের শৃঙ্খলা ভঙ্গ করেছেন আগামী ২৮ জুলাই থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু হবে। ওই দিন থেকে তাদেরকে শোকজের চিঠি দেওয়া শুরু হবে।

তিনি বলেন, গতকাল শুক্রবার (১৯ জুলাই) পর্যন্ত মোট ২০০ জনের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। আরও অভিযোগ আসছে। নতুন করে আসা অভিযোগগুলো অভিযোগ সাংগঠনিক সম্পাদকগণ খতিয়ে দেখবেন। ২৭ জুলাই পর্যন্ত স্ব স্ব বিভাগের সাংগঠনিক সম্পাদকগণ অভিযোগ দেখে ২৮ জুলাই থেকে ব্যবস্থা নেবেন।

শনিবার (২০ জুলাই) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে আয়োজিত যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ মন্ত্রণালয় সুজিৎ রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী ও দলের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, সাংগঠনিক সম্পাদকরা অভিযোগ খতিয়ে দেখার পর তাদেরকে শোকজ করা হবে। তিন সপ্তাহের মধ্যে তারা শোকজের জবাব দেবেন। জবাব সন্তোষজনক না হলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জাতীয় নির্বাচনে যারা নৌকার বিরোধিতা করেছেন আগামী নির্বাচনে তারা মনোনয়ন পাবে না।

কী ধরনের শাস্তি হতে পারে -এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা অপরাধের ওপর ভিত্তি করে শাস্তির ব্যবস্থা হবে। এমনও হতে পারে তার সদস্য পদ বাতিল হতে পারে।

আওয়ামী লীগের যৌথ এ সভায় আগস্ট মাসব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী ছাড়াও আগস্ট মাসে শেখ কামালের জন্মদিন, শেখ ফজিলাতুন্নেছার জন্মদিন, ১৭ আগস্ট সিরিজ বোমা, ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসের কর্মসূচিও গ্রহণ করা হয়েছে বলে জানান ওবায়দুল কাদের।

সর্বশেষ সংবাদ

হেলালুদ্দীন আহমেদকে পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের অভিনন্দন

তিনটি মারাত্মক রোগ নিয়ন্ত্রণে যা করবেন

ফেব্রুয়ারিতে প্রকোপ কমবে করোনাভাইরাসের

পেকুয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

নাইক্ষ্যংছড়ি বর্ডারগার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের পুষ্টিযুক্ত খেজুর বিতরণ

লামায় বন্যহাতির তান্ডব: বৃদ্ধা নিহত, ১০ বসতঘরসহ ব্যাপক ক্ষতি

চকরিয়ায় আগুনে পুড়ে ছাই হয়ে গেল শিক্ষকের বসতবাড়ি

খরুলিয়ায় বিকাশের দোকানে দুর্ধর্ষ চুরি

‘মেয়র মুজিবকে বিতর্কিত করতেই উদ্দেশ্যমূলক সংবাদ প্রকাশ করা হয়েছে’

করোনাভাইরাস : প্রতিষেধক আবিষ্কারে একধাপ এগুলো বিজ্ঞানীরা

ছেলেদের ৭ স্বভাব, যা মেয়েরা ভীষণ পছন্দ করে

করোনাভাইরাসে এইডসের ওষুধ ব্যবহার করছে চীন

দেশের উন্নয়নের পেছনে কোনো ম্যাজিক নেই : প্রধানমন্ত্রী

২৯ ফেব্রুয়ারী জেলা আইনজীবী সমিতির নির্বাচন

শিশুদের হাতে নিরাপদ ইন্টারনেট তুলে দেবে ‘প্যারেন্টাল কন্ট্রোল গাইডেন্স’?

চট্টগ্রামে নিজ বাসা থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার

রোহিঙ্গা শিশুদের পড়াশোনা করাবে সরকার

ট্রাম্পের বিতর্কিত ‘মধ্যপ্রাচ্য শান্তি’ পরিকল্পনা প্রকাশ

অ্যাপলেও করোনার থাবা

ইমরান খানের হাসিতে ফেঁসেছেন পাক নারী প্রতিমন্ত্রী