আ.লীগের বিদ্রোহীদের শাস্তি চূড়ান্ত হবে আজ

ডেস্ক নিউজ:

স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহণকারী বিদ্রোহী প্রার্থী, ইন্দনদাতা ও তাদের সহযোগিতাকারী মন্ত্রী, সংসদ সদস্য ও নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা বা শাস্তির বিষয়টি চূড়ান্ত হবে আজ শনিবার। তাদের কার কার বিরুদ্ধে কী কী অভিযোগ সাংগঠনিক সম্পাদকরা যৌথসভায় তা তুলে ধরবেন। নেতাদের অভিযোগের ওপর নির্ভর করে শাস্তির বিষয়টি নির্ধারণ করা হবে। তবে যে শাস্তিই হোক না কেন অভিযুক্ত নেতারা আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাবেন।

দলের একজন সাংগঠনিক সম্পাদক জাগো নিউজকে বলেন, ‘আজকের যৌথসভায় সিদ্ধান্তের পর অভিযুক্তদের বিরুদ্ধে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ যাবে। তাদের তিন সপ্তাহ সময় দেয়া হবে নোটিশের জবাব দেয়ার জন্য। এর মধ্যে যারা জবাব দেবেন তাদের জবাবের গ্রহণযোগ্যতার ওপর ভিত্তি করে শাস্তি নির্ভর করবে। আর যারা শোকজের জবাব দেবেন না তাদেরকে দল থেকে বহিষ্কার করার মতো সিদ্ধান্ত নেয়া হবে।’

দলের একটি সূত্র জানায়, তাদের শাস্তি কী হতে পারে সে বিষয়ে দলের কার্যনির্বাহী কমিটির বৈঠকে আলোচনা হয়ে গেছে। দলের সভাপতি সাধারণ সম্পাদকের কাছে বিষয়টি বলা হয়েছে। দলীয় সিদ্ধান্ত অমান্য করে যেসব নেতা স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহী হয়ে দল মনোনীত প্রার্থীর বিরুদ্ধে লড়েছেন তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হবে। এ-সংক্রান্ত চিঠি শিগগিরই কেন্দ্রীয় দফতর থেকে ওইসব প্রার্থীর কাছে ডাকযোগে পাঠানো হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক প্রশ্নের জবাবে জাগো নিউজকে বলেন, ‘স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে দাঁড়িয়ে বা বিদ্রোহী প্রার্থীদের ইন্দন দিয়ে যারা দলে শৃঙ্খলা ভঙ্গ করেছেন তাদেরকে শোকজ করা হবে। তিন সপ্তাহের মধ্যে তারা শোকজের জবাব দেবেন। আওয়ামী লীগের হাইকমান্ড তা যাচাই-বাছাই করে দলীয় সিদ্ধান্তের বিপক্ষে অবস্থানকারীদের বিরুদ্ধে চূড়ান্ত সাংগঠনিক ব্যবস্থা নেয়ার সুপারিশ করবে। জবাব সন্তোষজনক না হলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে শনিবার দলের যে যৌথসভা হবে সেখানে চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হবে।’

কী ধরনের শাস্তি হতে পারে-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সেটাও যৌথসভায় সিদ্ধান্ত নেয়ার পর বলা যাবে।’

দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, আওয়ামী লীগ সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের এক যৌথসভা শনিবার বেলা ১১টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে স্কুলে জ্ঞান হারায় ছাত্রী , রাতে ‍মৃত্যু

রোহিঙ্গা নিয়ে ভাবনা ও সরল অংক

টেকনাফে নিহত যুবলীগ নেতার ভাইকে অপহরণচেষ্টা, ক্যাম্পে অভিযান

ঘুরে আসলাম সূর্যোদয়-অস্তের কুয়াকাটা

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৮

হালিশহরে মহেশখালের উপর অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল সিডিএ

মহাসড়কের ঈদগাঁওতে যত্রতত্রে গাড়ি পার্কিং : ব্যবসায়ীরা বিপাকে

সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত ওসমান সরওয়ার আলম চৌধুরীর ৯ম মৃত্যু বার্ষিকী মঙ্গলবার

এনজিওর ইন্ধনে রোহিঙ্গা প্রত্যাবাসন সন্দেহ-সংশয়

পেকুয়ায় ভূঁয়া এনএসআই কর্মকর্তা আটক

এবার বাহরাইনেও সম্মাননায় ভূষিত নরেন্দ্র মোদি

এবার ব্যবস্থা নেয়া হচ্ছে নারী সহকর্মী সানজিদা’র বিরুদ্ধে

পেকুয়ায় ডেঙ্গু রোগী শনাক্ত

চকরিয়ায় ইয়াবাসহ যুবক গ্রেপ্তার

সৌদিআরবে প্রবাসী সমাবেশ ও হাজীদের সংবর্ধনা

উখিয়ায় লক্ষাধিক রোহিঙ্গার সমাবেশ থেকে বিশ্ববাসীর কাছে ৫ দফা

পেকুয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

কর্ণফুলী টানেলের বিশাল কর্মযজ্ঞ

রোহিঙ্গারা নানা অপরাধে জড়িয়ে পড়েছে : ২ বছরে ৪৭১ মামলায় ১০৮৮ জন আসামী

পেকুয়ায় সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন