দক্ষিণ মিঠাছড়িতে সার্ভেয়ারকে পেটালো পাহাড়খেকোরা

শাহেদ মিজান,  সিবিএন:
রামুর উপজেলার দক্ষিণ মিঠাছড়িতে পাহাড়কাটার স্থান পরিদর্শন করতে গিয়ে পাহাড়খেকোদের হাতে মারধরে শিকার হয়েছেন উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার শহীদুল হাসান। এতে তিনি জখম হয়ে আহত হয়েছেন। গত বৃহস্পতিবার বিকালের দিকে বলীপাড়া এলাকা এই ঘটনা ঘটে। এই ঘটনায় থানায় মামলার এজাহার দায়ের করা হয়েছে।

হামলার শিকার সার্ভেয়ার শহীদুল হাসান জানান, দক্ষিণ মিঠাছড়ির বলীপাড়ায় পাহাড় কাটার খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনারের নির্দেশে ঘটনাস্থল পরিদর্শনে যান তিনি। পরিদর্শনে তিনি সরাসরি পাহাড়কাটার দৃশ্য দেখতে পান। এসময় তিনি পাহাড় না কাটতে পাহাড় কর্তনকারীদের নিষেধ করেন একই সাথে পাহাড় কাটার ছবি তুলেন। এতে ক্ষিপ্ত হয়ে পাহাড়কর্তনকারীরা তার উপর হামলে পড়ে। রক্ষা পেতে তিনি দৌড়ে পালাতে চেষ্টা করেন। তবে তাকে পাকড়াও করে ধরে লাঠি দিয়ে নির্দয়ভাবে পেটায় ওই পাহাড়কর্তনকারীরা। এক পর্যায়ে তাকে ধারালো দা দিয়ে কোপাতে উদ্যত হন হামলকারীরা। তবে ছবি উঠানো মোবাইলটি পাহাড় কর্তনকারীদের দিয়ে দিলে প্রাণে রক্ষা পান তিনি।

তিনি জানান, দক্ষিণ মিঠাছড়ির পানেরছড়া বলিপাড়ার মোঃ আলমের পুত্র মোঃ শহীদুল্লাহ, পানেরছড়া পূর্বকূল পাড়ার আবদুল গফুরের পুত্র ফরিদ আলম, সিকদার পাড়ার মৃত আবু বক্করে পুত্র সরওয়ার আলম (চেয়ারম্যান ভুট্টোর ছোটভাই) ও নূরুল আজিম (চেয়ারম্যান ভুট্টোর ছোটভাই), হারুন সওদাগরের পুত্র মুফিজুর রহমান (চেয়ারম্যান ভুট্টোর চাচাতো ভাই), পূর্বপানের ছড়ার নূর আহামদের পুত্র জসিম উদ্দীন, মোঃ হোছেনের পুত্র জসিম উদ্দীন, পশ্চিম পানেরছড়ার নবী হোছেনের পুত্র নাছির উদ্দীন, আবদুস সালামের পুত্র মোঃ মিজান এবং বলীপাড়ার মৃত আবদুল মজিদের পুত্র মোঃ আলমসহ ১২-১৫ জনের একদল পাহাড়কর্তনকারী সার্ভেয়ার শহীদুল আলমের উপর হামলা চালায়।

অভিযোগ মতে, এসব পাহাড়কর্তনকারীরা সবাই দক্ষিণ মিঠাছড়ির চেয়ারম্যান ইউনুছ ভুটোর বাহিনীর লোক। তারা দীর্ঘদিন ধরে পুরো দক্ষিণ মিঠাছড়িজুড়ে ভয়ংকরভাবে পাহাড় কেটে সাবাড় করছে। চেয়ারম্যান ভুট্টো তাদেরকে আশ্রয় দেয় এবং তিনি এভাবে পাহাড় কেটে মাটি বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছেনএবং পাহাড়কাটা জায়গাগুলো জবর দখল করছেন।
এ প্রসঙ্গে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা বলেন, ‘পাহাড়খেকোরা কত বড় বেপরোয়া হলে একজন সরকারি কর্মকর্তার উপর হামলা করতে পারে তা সহজে অনুমেয়। তবে সেই দিন শেষ। এখন থেকে একটি পাহাড়ও কাটতে দেয়া হবে না। একই সাথে যারা সার্ভেয়ার শহীদুলের উপর হামলা করেছে তাদের আইনের আওতায় আনা হবেই।’

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে আন্তর্জাতিক সুন্নি সম্মেলন আজ

২০২৩ সালের মধ্যে বাংলাদেশে তৈরি হবে আমিরাতের অর্থনৈতিক অঞ্চল

ভ্লাদিমির পুতিন কে এবং তিনি কী চান?

আলোচিত মাদক কারবারি রুহুল কাদের কারাগারে

রামুতে ‘ডাকভাঙ্গা বাংলাদেশ’ এর উদ্যোগে ডাকভাঙ্গা ও মৈষকুম প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া উৎসব

৯৪ ক্লাব কক্সবাজার এর রজত জয়ন্তি ২০ মার্চ

পেকুয়ায় পরিক্ষার্থীদের বিদায় ও মাদ্রাসা প্রতিষ্ঠানের ভবন উদ্বোধন

সনাতনী সেবক সংঘের সভাপতি অধ্যক্ষ অজিত , সম্পাদক সুধীর , সাংগঠনিক বলরাম

চুনতি সূফিনগর যুব ঐক্য পরিষদের ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

অধ্যাপক হুমায়ুন কবিরের জানাজা ও দাফন সম্পন্ন

ফুলছড়িতে দ্রুতগামী বাসের ধাক্কায় শিশু আহত

মাস্টার আ.ন.ম রফিকুর রশীদের পিতার ইন্তেকাল, রবিবার বাদে জোহর জানাযা

কেজি স্কুলের নৈরাজ্য-৬ : এনসিটিবি বহির্ভূত বইয়ের পর এবার গাইড বাণিজ্য

কক্সবাজারে এশিয়ান টিভির ৭ম বর্ষপূর্তি উদযাপন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রধানমন্ত্রীর প্রয়াত সামরিক সচিবের স্মরণ সভা উপলক্ষে লোহাগাড়ায় প্রস্তুতি সভা

এসপিসহ পুলিশ কর্মকর্তাদের নাগরিক সংবর্ধনা কাল

এসএসসি পরীক্ষার সূচিতে পরিবর্তন

পল্লীকবি জসিম উদ্দিনের সাহিতকর্ম নিয়ে রামু লেখক ফোরামের সাহিত্য আসর

শহরে বাসায় ঢুকে কিশোরীকে ধর্ষণচেষ্টার অভিযোগ