লামায় বন্যা আক্রান্তদের সেবায় হোপ ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রেস বিজ্ঞপ্তি:
কয়েকদিনের টানা প্রবল বৃষ্টিতে বন্যায় আক্রান্ত হয়েছে বান্দরবান জেলার লামা উপজেলা। পাহাড়ি ঢল আর বৃষ্টিতে পানিতে মারাত্মক আকার ধারণ করে এই বন্যা। এতে জনজীবন মারাত্মক বিপর্যস্ত হয়ে পড়ে। বন্যা ও বন্যা পরবর্তী সময়ে ছড়িয়ে পড়ে রোগব্যাধীও। সব ধরণের বয়সের মানুষ আক্রান্ত হয়েছে রোগব্যাধীতে। বন্যায় রোগাক্রান্ত এসব মানুষের লামায় ছুটে গেছে কক্সবাজারের স্বনামধন্য মানবসেবার প্রতিষ্ঠান হোপ ফাউন্ডেশন। হোপ ফাউন্ডেশনের ইমার্জেন্সি রেসপন্স টিম-হার্ট লামায় ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করে চিকিৎসা সেবা দিয়েছে। বৃহস্পবিার লামার পৌরসভার নয়াপাড়া ও রুপসী পাড়ায় দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্প আয়োজন করা হয়।

উক্ত মেডিকেল ক্যাম্পে বন্যা আক্রান্ত তিন শতাধিক মানুষকে ফ্রি চিকিৎসা ও ওষুধ দেয়া হয়। একই সাথে আরো অনেকের মাঝে খাবার স্যালাইন বিতরণ করা হয়।

উক্ত মেডিকেল ক্যাম্পে বাস্তবায়নে তত্ত্বাবধানে ছিলেন, হোপ ফাউন্ডেশেন চীফ মেডিকেল অফিসার ইসমাঈল ইদ্রিস, ফিস্টুলা বিভাগের চীফ কো-অর্ডিনেটর আজমুল হুদা। এছাড়া চারজন চিকিৎসক, স্বেচ্ছাসেবীসহ কর্মীরা অংশ নেন। এতে সার্বিক সহযোগিতা করেন লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্র্তা ডাঃ মোহাম্মদুল হক।


এ ব্যাপারে হোপ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর কেএম জাহিদুজ্জামান বলেন, স্বাভাবিক সেবার পাশাপাশি বিভিন্ন দুর্যোগে জরুরি সেবা দানের জন্য হোপ ফাউন্ডেশনেন রযেছে ইমার্জেন্সি রেসপন্স টিম। এই টিমের মাধ্যমে দুর্যোগকালীন সময়ে জরুরী চিকিৎসা দেয়া হয়। তার অংশ হিসেবে লামায় বন্যা আক্রান্তদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প করা হয়েছে।

হোপ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ডাঃ ইফতেখার মিনার হোপ বলেন, বাংলাদেশে সাম্প্রতিক সময়ে বন্যাসহ নানা প্রাকৃতিক দুর্যোগ বেড়েছে। সেই বিষয়টি সামনে রেখে দুর্যোগকালীন মুর্হুতেও মানবতার সেবায় কাজ করতে অঙ্গীকারাবদ্ধ হই আমরা। কারণ দুযোর্গকালীন আক্রান্ত মানুষ বেশ অসহায় হয়ে পড়ে। সেই লক্ষ্যে হোপ ফাউন্ডেশন স্বাভাবিক সেবার সাথে সংযুক্ত করেছে ইমারজেন্সি রেসপন্স মেডিকেল টিম তৈরী করে। হোপ ইমার্জেন্সি রেসপন্স টিম-হার্ট নামে এই টিমটি যে কোন দূর্যোগে কাজ করার জন্য তৈরী করা হয়েছে। এই টিমটি সার্বক্ষণিক প্রস্তুত থাকে। যে কোনো মুহূর্তে দুর্যোগপ্রবণ এলাকায় সেবা দানের জন্য বদ্ধপরিকর। আমরা বিশ^াস করি মানবতার জন্যই হোপ ফাউন্ডেশন।

সর্বশেষ সংবাদ

পর্যটন ও শুটিং স্পট বরিশালের ৩০ গোডাউন

প্রেমের টানে বাংলাদেশে ঘর বাঁধলেন ইন্দোনেশিয়ান তরুণী

কমবার সম্পাদক উত্তম পালের মা লক্ষ্মী রাণী পালের পরলোক গমন, শোক

কমতে শুরু করেছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা

প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ সৌদি আরব, অনাহারের হুমকিতে লাখ লাখ ইয়েমেনি

উন্নয়ন ও মুনাফার বলি ‘পৃথিবীর ফুসফুস’ অ্যামাজন

গণহত্যার স্পষ্ট আলামত, মিয়ানমারকে বিচারের মুখোমুখি করতে তৎপর জাতিসংঘ

কাশ্মিরে একদিকে বিক্ষোভের ঘোষণা, অন্যদিকে কারফিউ জারি

রোহিঙ্গা সমস্যায় মিয়ানমারের দায়বদ্ধতা নিশ্চিতে তিন মেকানিজম

জেলায় বর্ণাঢ্য আয়োজনে জন্মাষ্টমী উৎসব উদযাপন

চকরিয়ায় চারদিনব্যাপী জন্মাষ্টমীর অনুষ্ঠান শুরু

বাঘাইছড়িতে সেনা টহলগাড়ী লক্ষ্য করে গুলি : পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত , ২ আগ্নেয়াস্ত্র উদ্ধার

সন্ত্রাসীদের গ্রেপ্তারের আশ্বাসে ৩ঘন্টা পর অবরোধ প্রত্যাহার

পেকুয়ায় সিএনজির ধাক্কায় পথচারী নিহত

ঈদগাঁওতে অবশেষে ড্রেন খননের কাজ শুরু : উৎফুল্ল এলাকাবাসী

কক্সবাজার সিটি কলেজে বাউবি এইচএসসি ও বিবিএস প্রোগ্রামের ওরিয়েন্টেশন সম্পন্ন

“রোহিঙ্গা ক্যাম্পে চাকুরী চাই, আবার রোহিঙ্গা মুক্তও চাই”

চট্টগ্রামে ছুরাসহ সক্রিয় দুই ছিনতাইকারী আটক

আলীকদমে বিভিন্ন জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ

এড. অনিলের মা সুভাষী বালা বড়ুয়া আর নেই