জি এম কাদের জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান

ডেস্ক নিউজ:

দলের চেয়ারম্যান হিসেবে গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরের নাম ঘোষণা করেছে জাতীয় পার্টি। দলটির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ আমৃত্যু দলটির চেয়ারম্যান ছিলেন। গত রোববার এরশাদ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান। গত ৪ মে ছোট ভাই জি এম কাদেরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ঘোষণা দিয়েছিলেন এরশাদ।

আজ বৃহস্পতিবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে জি এম কাদেরকে দলের নতুন চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেওয়া হয়। ঘোষণার পর জি এম কাদের বলেন, ‘জাতীয় পার্টিতে কোনো দ্বন্দ্ব, মতভেদ ও বিভেদ নেই। জাতীয় পার্টি ঐক্যবদ্ধ।’

এরশাদ তাঁর ছোট ভাইকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করায় দলের জ্যেষ্ঠ নেতাদের অনেকেই অখুশি হন। তবে এ নিয়ে আর বড় ধরনের কোনো দ্বন্দ্ব তৈরি হয়নি। এত দিন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন কাদের।

রোববার এরশাদের মৃত্যুর পর তাঁর দাফন ঢাকায় হবে বলে ঘোষণা দেওয়া হয় দলটির পক্ষ থেকে। ঘোষণা অনুযায়ী মৃত্যুর দিন ও পরদিন সোমবার ঢাকায় তিন দফা জানাজা হয়। চতুর্থ ও শেষ দফা জানাজার জন্য গত মঙ্গলবার রংপুরে এরশাদের মরদেহ নিয়ে যাওয়া হয়। কিন্তু এর আগে থেকেই রংপুরে এরশাদের দাফনের দাবিতে অনড় দলীয় কর্মীদের চাপে শেষতক রংপুরের এরশাদের বাড়ি পল্লী নিবাসেই তাঁর দাফন হয়। দলীয় কর্মীদের প্রবল চাপে জি এম কাদের ও পরে রওশন এরশাদ রংপুরে এরশাদের দাফনের বিষয়ে সম্মতি দেন।

এরপর থেকে দলীয় চেয়ারম্যান কে হবেন, তা নিয়ে একটা আলোচনা ছিল। আজ দলটি জি এম কাদেরকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা দিল। আজ জাতীয় পার্টির পক্ষ থেকে বলা হয়েছে, দলের সর্বসম্মত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই জি এম কাদের চেয়ারম্যান হয়েছেন।

আজ জি এম কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক এরশাদের শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন। এ জন্য জি এম কাদের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। এরশাদের চিকিৎসায় নিয়োজিত সিএমএইচের চিকিৎসকদের ধন্যবাদ জানান কাদের। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো নানা শ্রেণি-পেশার মানুষের প্রতিও কৃতজ্ঞতা জানান কাদের।

সর্বশেষ সংবাদ

উখিয়ায় মাহবুব হত্যার ৭ দিনেও আসামি গ্রেপ্তার হয়নি

মিয়ানমারের বিরুদ্ধে শুনানিতে হেগের আদালতের সামনে বিক্ষোভ কর্মসূচি

বাজারে এত পেঁয়াজ, তবু মূল্য কমছে না কেন?

দিল্লিতে কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ৩৫

সালমান-ক্যাটরিনা এখন ঢাকায়

কাজ দিয়েই বেঁচে থাকতে চাই : তাহসান

বাংলাদেশ থেকে প্রতিনিধিদল যাচ্ছে শুনানি পর্যবেক্ষণে

বৌদ্ধ সুরক্ষা পরিষদ উখিয়া উপজেলার আহবায়ক পরিষদ গঠিত

মাছধরার ট্রলার থেকে ১ লাখ ইয়াবাসহ দুইজন আটক

ইরাকে বিক্ষোভ: বন্দুকধারীদের গুলিতে নিহত ২০

মহাসাগরে বিপদ : দ্রুত ফুরিয়ে যাচ্ছে অক্সিজেন বাড়ছে তাপমাত্রা

বাজারঘাটার সরওয়ার আলম চৌধুরীর ১ম মৃত্যুবার্ষিকী আজ 

সরকারি চাকুরেদের অফিস অনুপস্থিতিতে বেতন কর্তন

জমে উঠেছে শীতের ফুটপাত

চিরিঙ্গা বাশঘাটা ব্যবসায়ীদের উদ্যোগে বিশাল সীরাতুন্নবী (সা:) মাহফিল অনুষ্ঠিত

শিক্ষার্থীদের জ্ঞান-বিজ্ঞান নির্ভর সুদক্ষ মানবসম্পদে পরিণত করতে হবে : এমপি জাফর আলম

চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির নির্বাচনে ৩য় বার সভাপতি লায়ন কমর উদ্দিন

কক্সবাজার সাহিত্য একাডেমীর ৪৬২তম সাহিত্য সভা অনুষ্ঠিত

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে বন্দুকযুদ্ধে হতাহত ৩

শুভ জন্মদিন সাউদ