প্রেস বিজ্ঞপ্তি :

‘‘আজকের পৃথিবী তোমার জন্য, ভরে থাকা ভাল লাগা’’। তুমি এই দিনে পৃথিবীতে এসেছ তাই শুভেচ্ছা তোমাকে”। সময়ের সাহসী তরুণ সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরীর শুভ জন্মদিন আজ। সে সাংবাদিকতার পাশাপাশি দীর্ঘদিন যাবৎ সমাজসেবা, শিক্ষার বিস্তার ও নানা সৃজনশীল বিভিন্ন কাজের মাধ্যমে মানুষের সেবা করে আসছেন। যেখানে অন্যায় অত্যাচার, অপরাধ, দুর্নীতি, দুঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরীর পদচারণ ঘটেছে। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠায় অবদান রাখতে গিয়ে সে মামলা-হামলার শিকারও হয়েছে বহুবার।

আজকের এই দিনে এক শুভ ক্ষণে ১৯৯৫ সালের ১৮জুলাই কক্সবাজার জেলার রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নে চৌধুরী পরিবারে ভূমিষ্ঠ হয় সে। ব্যক্তিগত জীবনে হাফিজ অবিবাহিত। সবসময় ইতিবাচক মানসিকতা পোষণ করেন এই সাংবাদিক-গবেষক। সমৃদ্ধ এবং উন্নত এক দুর্নীতিমুক্ত সমাজের স্বপ্ন দেখেন হাফিজ।

উল্লেখ্য, হাফিজুল ইসলাম চৌধুরী জাতীয় দৈনিক সংবাদের নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রতিনিধি ও কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক আজকের কক্সবাজার পত্রিকার স্টাফ রির্পোটার হিসেবে কর্মরত। নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক- পাশাপাশি সে বান্দরবান ও কক্সবাজারের বহুল পরিচিত অনলাইন পত্রিকা (পূর্ব সীমান্ত ডট কমের) এর বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।