চকরিয়ায় সাম্প্রতিক বন্যা পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভা

এম.মনছুর আলম, চকরিয়া :
কক্সবাজারে চকরিয়ায় সাম্প্রতিক বন্যা পরিস্থিতি নিয়ে সরকারী দপ্তরের কর্মকর্তা, গণমাধ্যমকর্মী ও জনপ্রতিনিধি নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১৫জুলাই) বিকেলে উপজেলা পরিষদ হলরুম মোহনা মিলনায়তনে চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে কক্সবাজার জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আশরাফুল আফসারের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সার্বিক পরিচালনায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ জাফর আলম।
উপস্থিত ছিলেন, কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী চয়ন কুমার ত্রিপুরা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী , সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী, চকরিয়া পৌরসভার মেয়র মো: আলমগীর চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাত, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) কমল কান্তি পাল, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: আতিক উল্লাহ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: মাসুদুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা জাহানসহ সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ। মতবিনিময় সভায় সম্প্রতি বন্যায় দুর্গত এলাকার বিভিন্ন ইউনিয়নের ক্ষয়ক্ষতি চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা সিপিপি টীম লিডার নুরুল আবচার, সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি এম আর মাহমুদ, বরইতলী ইউপি চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার, বিএমচর ইউপি চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম, ডেমুশিয়া ইউপি চেয়ারম্যান নুরুল আলম জিকু, লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার প্রমূখ।
বন্যা পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভায় কক্সবাজারের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো: আশরাফুল আফসার বলেন, উপজেলার ১৮ ইউনিয়ন ও পৌরসভার এলাকায় যে সমস্ত নদী ও খালবিল পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয় তা দ্রুত পানি নিস্কাশনের জন্য সংস্কার করার উদ্যোগ নেয়া হবে। এছাড়াও পানি উন্নয়ন বোর্ডের ক্ষতিগ্রস্থ বেঁড়িবাধ, সড়ক ও জনপথ বিভাগের রাস্তা ও স্থানীয় প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ভাঙ্গনকৃত রাস্তা সমূহ ক্ষতির বিবরণ নিরুপণ করে দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ আলহাজ জাফর আলম বলেন, চকরিয়া-পেকুয়ায় সম্প্রতি বন্যায় যে সমস্ত রাস্তা, ব্রীজ-কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান, বসতি ও মাতামুহুরী নদীর তীরবর্তী ভাঙ্গনকৃত বেঁড়িবাধ দ্রুত সংস্কারের জন্য মন্ত্রনালয় থেকে বিশেষ বরাদ্দ চেয়ে এলাকার বন্যা দুর্গতের লাগব করা হবে। এছাড়াও আমার ব্যক্তিগত তহবিল থেকে দুর্গত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের কষ্ট লাগব মোচন করা হবে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

অনৈতিক পন্থায় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদায়ন!

প্রাইমারি স্কুলের সভাপতি হতে লাগবে স্নাতক ডিগ্রি

চট্টগ্রাম বন্দরের অনিয়মের ১৫০ টি অভিযোগ দুদকে

উখিয়ায় পানের দাম বৃদ্ধি

নাইক্ষ্যংছড়ি সীমান্তে ইয়াবা চোরাচালানকারীদের গুলিতে ২ বিজিবি সদস্য আহত

প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়নে প্রবাসীরা হয়েছেন কক্সবাজারের উন্নয়ন সারথী : মালয়েশিয়ায় এমপি জাফর আলম

চকরিয়ায় এড.জাহাঙ্গীরের ৩য় জানাজায় শোকাহত মানুষেল ঢল

রামুতে যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ফকিরাঘোনা ইবতেদায়ী মাদ্রাসায় পরীক্ষার্থীদের দোয়া মাহফিল অনুষ্ঠিত

লোহাগাড়ায় মুক্তিযোদ্ধা সাংবাদিক জামাল উদ্দিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

পৌর যুবলীগের উদ্যোগে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নওশন নাওয়ার নিতু কক্সবাজারের শ্রেষ্ট শিক্ষার্থী নির্বাচিত

চকরিয়ায় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়েছেন সাংবাদিক জিয়াবুল হক

উখিয়ার শিক্ষা প্রতিষ্ঠানে রোহিঙ্গা শিক্ষার্থী থাকতে পারবেনা : ইউএনও নিকারুজ্জামান

লামায় বন্য হাতি তান্ডবে নিঃস্ব হলেন কৃষক

ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৬

২১ বছরেও জাতীয়করণ হল না ধুইল্যাপাড়া প্রাথমিক বিদ্যালয়

কক্সবাজার জেলা ছাত্রলীগের আয়োজনে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

ঈদগাঁওতে সাবেক ছাত্রনেতা হিরুর ৮ম মৃত্যু বার্ষিকী পালিত

ব্রাহ্মণবাড়িয়া কুট্রাপাড়া মাস্টার পাড়া নাইট ক্রিকেট ফাইনাল অনুষ্ঠিত