মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া উপজেলার খুটাখালী থেকে দুই যুবক অপহরণের শিকার হয়েছে।
তারা হলো- ইউনিয়নের ১নং ওয়ার্ডের উত্তর মেধা কচ্ছপিয়া গ্রামের মোহাম্মদ হোছনের ছেলে গিয়াস উদ্দিন (২৮) এবং একই এলাকার ছাবের আহমদের ছেলে জসিম উদ্দিন (২৩)।
তারা পেশায় আনসার ভিডিপি ও গার্মেন্টস কারখানায় চাকরিজীবী বলে জানা গেছে।
সোমবার (১৫ জুলাই) দুপুর ১টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের খুটাখালী মেধাকচ্ছপিয়া যাত্রী ছাউনির উত্তর পার্শ্ব থেকে তারা অপহরণের শিকার হন।
একইদিন গিয়াস উদ্দিনের পিতা মোহাম্মদ হোছন বাদী হয়ে অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে চকরিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। যার এসডিআর নং- ১৬৬৭/১৯।
অভিযোগে জানা যায়, ঘটনার দিন দুপুর ১টার দিকে তার ছেলে গিয়াস উদ্দিন ও ছাবের আহমদের ছেলে জসিম উদ্দিন একটি মোটরসাইকেল যোগে খুটাখালী বাজারে যাচ্ছিল। তারা মেধাকচ্ছপিয়া যাত্রিছাউনি অতিক্রম করে উত্তরদিকে কিছুদূর যাওয়া মাত্রই বিপরীত দিক থেকে আসা একটি অজ্ঞাত নাম্বারের জলপাই রংয়ের বক্সীগাড়ী পথরোধ করে দাঁড়ায়। তাৎক্ষণিক গাড়ী থেকে ৩/৪ জন অজ্ঞাত লোক বের হয়ে তারা দুজনকে টানাহেঁচড়া করে মোটরসাইকেল থেকে নামিয়ে ফেলে। এসময় কিছু বুঝেউঠার আগে গিয়াস উদ্দিন ও জসিম উদ্দিনকে জোরপূর্বক বক্সীগাড়ীতে তুলে নেয়। এসময় তাদের শোর চিৎকারে পার্শ্ববর্তী লোকজন এগিয়ে আসলে বক্সীগাড়ী ও বক্সীগাড়ীতে করে আসা একজন মোটর সাইকেলটি নিয়ে দক্ষিণ দিকে দ্রুত চালে যায়।
এ ঘটনায় লিখিত অভিযোগে বিবাদীদের সনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ পূর্বক গিয়াস উদ্দিন ও জসিম উদ্দিনকে উদ্ধার করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন বাদী পক্ষ। এ ব্যাপারে জানতে চকরিয়া থানার অফিসার্স ইনচার্জ (ওসি) হাবিবুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।