কবি-ছড়াকার নাছির কবি হিসেবে পাঠক হৃদয় জয় করেছেন

সংবাদ বিজ্ঞপ্তি:
মো. নাছির উদ্দিন একজন শিক্ষক। তিনি শিক্ষকদের শিক্ষক। তিনি প্রশিক্ষক। তিনি মাস্টার ট্রেইনার। তিনি একাধারে শিক্ষাবিদ, কবি, ছড়াকার, মানুষ গড়ার কারিগর, সমাজ সংস্কারক। তিনি একজন আদর্শ মানুষ। তিনি কবি হিসেবে সবকিছুকেই ছাড়িয়ে গেছেন। তিনি সমাজের জন্য লিখেন, লিখেন পরিবারের জন্য, লিখেন রাষ্ট্রের বিনির্মাণে। তাঁর প্রতিটি ছড়া-কবিতার পরতে পরতে আছে গ্রাম বাংলার চিত্র, হাল জামানার হালচাল, রাষ্ট্রের দৃশ্য। এক কথায় বলা যায় তিনি কবি হিসেবে সফল। তাঁর ছড়া-কবিতা সহজেই যে কোনো পাঠককে আকর্ষন করতে পারঙ্গম। সর্বোপরি নাছির কবি হিসেবে পাঠক হৃদয় জয় করতে পেরেছেন।

কক্সবাজার সাহিত্য একাডেমীর ৪৫১ তম পাক্ষিক সাহিত্য সভায় বক্তাগণ এসব কথা বলেন।

১২ জুলাই ২০১৯ একাডেমীর ৪৫১ তম পাক্ষিক সাহিত্য সভায় একাডেমীর সহ-সভাপতি, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবি-ছড়াকার মো. নাছির উদ্দিনের বাছাই করা একগুচ্ছ ছড়া-কবিতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

একামেডীর সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম সাহিত্য সভায় সভাপতিত্ব করেন।

একাডেমীর সহ সাধারণ সম্পাদক কবি মনজুরুল ইসলামের পরিচালনায় মো. নাছির উদ্দিনের গুচ্ছ কবিতার উপর প্যানেল আলোচক ছিলেন একাডেমীর স্থায়ী পরিষদের চেয়ারম্যান কবি সুলতান আহমেদ, স্থায়ী পরিষদের সদস্য কবি-অধ্যাপক দিলওয়ার চৌধুরী। এছাড়াও মুক্ত আলোচনা করেন মূল্যায়ন সম্পাদক কবি অমিত চৌধুরী, স্থায়ী পরিষদের সদস্য গবেষক নূরুল আজিজ চৌধুরী, একাডেমীর অর্থ সম্পাদক কবি মোহাম্মদ আমিরুদ্দীন, একাডেমীর নির্বাহী সদস্য, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গল্পকার সোহেল ইবকাল, নির্বাহী পরিষদ সদস্য ছড়াকার নূরুল আলম হেলালী, নির্বাহী সদস্য, নাইক্ষ্যংছড়ি হাজী আবুল কালাম সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক হাসান আহমদ সোবহানী, একাডেমীর অফিস সম্পাদক আজাদ মনসুর, নির্বাহী সদস্য ছড়াকার জহির ইসলাম, নির্বাহী সদস্য আবৃত্তিকার কল্লোল দে চৌধুরী ও সদস্য, উত্তর নুনিয়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জোৎসনা ইবকাল প্রমুখ।

বক্তাগণ আরো বলেন, কবি-ছড়াকার মো. নাছির উদ্দিন যেখানে অসংগতি দেখতে পান সেখানে কলম ধরেন। তিনি কাব্যিক ভাষায়, ছন্দে, অলংকরনে সে সব অসংগতি তুলে ধরেছেন। এসব কারণেই তার ছড়া-কবিতা পাঠক প্রিয়তা পেয়েছে।

পরে কবিতা পাঠ করেন সুলতান আহমেদ, সোহেল ইকবাল, জহির ইসলাম, মোহাম্মদ আমিরুদ্দীন, নূরুল আলম হেলালী, কল্লোল দে চৌধুরী, জোৎসনা ইকবাল।

কক্সবাজার সাহিত্য একাডেমীর ৪৫২ তম সাহিত্য আগামী ২৬ জুলাই :
কক্সবাজার সাহিত্য একাডেমীর ৪৫২তম পাক্ষিক সাহিত্য সভা আগামী ২৬ জুলাই ২০১৯ শুক্রবার বিকাল ৪টায় কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত হবে। উক্ত সাহিত্য সভায় সাহিত্য একাডেমীর সহ-সাধারণ সম্পাদক এডভোকেট কবি মনজুরুল ইসলামের কবিতা নিয়ে আলোচনা করা হবে।

অনুষ্ঠানে একাডেমীর সংশ্লিষ্ট সকলসহ জেলার কবি-সাহিত্যিক, সাহিত্যামোদিদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য একাডেমীর সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম ও সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল আহবান জানিয়েছেন।

সর্বশেষ সংবাদ

খরুলিয়ায় বিকাশের দোকানে দুর্ধর্ষ চুরি

‘মেয়র মুজিবকে বিতর্কিত করতেই উদ্দেশ্যমূলক সংবাদ প্রকাশ করা হয়েছে’

করোনাভাইরাস : প্রতিষেধক আবিষ্কারে একধাপ এগুলো বিজ্ঞানীরা

ছেলেদের ৭ স্বভাব, যা মেয়েরা ভীষণ পছন্দ করে

করোনাভাইরাসে এইডসের ওষুধ ব্যবহার করছে চীন

দেশের উন্নয়নের পেছনে কোনো ম্যাজিক নেই : প্রধানমন্ত্রী

২৯ ফেব্রুয়ারী জেলা আইনজীবী সমিতির নির্বাচন

শিশুদের হাতে নিরাপদ ইন্টারনেট তুলে দেবে ‘প্যারেন্টাল কন্ট্রোল গাইডেন্স’?

চট্টগ্রামে নিজ বাসা থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার

রোহিঙ্গা শিশুদের পড়াশোনা করাবে সরকার

ট্রাম্পের বিতর্কিত ‘মধ্যপ্রাচ্য শান্তি’ পরিকল্পনা প্রকাশ

অ্যাপলেও করোনার থাবা

ইমরান খানের হাসিতে ফেঁসেছেন পাক নারী প্রতিমন্ত্রী

করোনাভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১৩২

দ্বীপে বসেই দেশব্যাপী ‘বিষমুক্ত শুটকি’ ব্যবসা

আজাহারী জামায়াতের প্রোডাক্ট, কৌশলে জামায়াতের প্রচার চালাচ্ছে: ধর্ম প্রতিমন্ত্রী

ধর্মান্তরিত পরিবারকে ভারতে ফেরত পাঠানোর নেপথ্যে

কুতুবদিয়া ইউএনও’র ক্রীড়া সামগ্রী বিতরণ

সৈকত কিন্ডার গার্টেনে নিয়োগ

মালেক শাহর ফাতেহা উপলক্ষে প্রতিযোগিতা, মক্কা ও মদিনা জেয়ারতের সুযোগ