আবুল কালাম, চট্টগ্রাম:
সকাল থেকে বন্দর নগরী চট্টগ্রামে ভারী বৃষ্টিতে ডুবে যাওয়া সড়কের পানি দুপুর নাগাদ কিছু কিছু উঁচু জায়গা থেকে নামতে শুরু করেছে পানি। তবে কয়েকটি নিচু এলাকায় নালা ভরাট থাকায় সরছে না পানি।

শনিবার (১৩ জুলাই) ভোর থেকে টানা বৃষ্টিতে নগরের পথ-ঘাট তলিয়ে যায়। হাঁটু থেকে কোমড় সমান পানি মাড়িয়ে চলাচল করতে দুর্ভোগে পড়েন পথচারী ও যানবাহন চালকরা।

এ অবস্থায় আবারও বৃষ্টি হলে নগরবাসীকে পোহাতে হবে নরক যন্ত্রণা। যদিও ইতোমধ্যে জলাবদ্ধতা নিরসনে কাজ শুরু করেছে সেনাবাহিনীর সদস্যরা।

বৃষ্টিতে ওয়াসার মোড়, দুই নম্বর গেইট, বাকলিয়া, আগ্রাবাদ সিডিএ, হালিশহর, অক্সিজেন, বহদ্দারহাট, চকবাজার, মুরাদপুর, কাতালগঞ্জসহ নগরের নিচু এলাকাগুলো দুপুর পর্যন্ত জলমগ্ন ছিল।

পানির তোড়ে ভেসে যাওয়া থেকে রক্ষা পেতে ষোলশহর এলাকায় সড়কের দুইপাশে রশি বেঁধে দেয়া হয়। সেই রশি ধরে রাস্তা পারাপার হতে দেখা গেছে পথচারীদের।

এছাড়া সড়ক সংস্কার কাজ শেষ না হওয়ায় অনেক স্থানে সৃষ্ট গর্ত রিকশা-ট্যাক্সি উল্টে দুর্ঘটনাও ঘটেছে। মূল সড়কের পাশাপাশি ফ্লাইওভারেও জমেছে পানি।

বৃষ্টিতে চরম দুর্ভোগে পড়েন চাকরিজীবী, শিক্ষার্থীসহ নিম্ন আয়ের মানুষ। অনেক জায়গায় পানিতে গণপরিবহন বিকল হয়ে যাওয়ায় জনসাধারণ পড়েন ভোগান্তিতে।