হেলাল উদ্দিন, টেকনাফ :
টেকনাফে অন্যতম সামাজিক স্বেচ্ছাসেবী ও সেবামূলক প্রতিষ্ঠান হ্নীলা গুলফরাজ হাশেম ফাউন্ডেশনে ডায়াবেটিস চিকিৎসা ক্যাম্প ও কম্পিউটার কোর্সে উত্তীর্ণদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরণ করা হয়েছে।
১২ জুলাই শুক্রবার সকাল সাড়ে ১০টা হতে হ্নীলা গুলফরাজ হাশেম ফাউন্ডেশনের ফুলের ডেইলস্থ নিজস্ব চিকিৎসা সেবা কেন্দ্রে উপজেলার বিভিন্ন স্থান থেকে আগত রোগীদের নিয়ে বিশেষ ক্যাম্প অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন গুহাফার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বিশেষজ্ঞ হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ জামাল আহমদ, ডায়াবেটিস হাসপাতালের ডাক্তার মফিদুল ইসলাম তালুকদার, মোহাম্মদ মুসা, অফিস সহকারী সুব্রত সেন গুপ্ত, ফাউন্ডেশন পরিচালনা কমিটির সদস্য মৌলানা ফরিদ আহমদ, ছালেহ আহমদ মেম্বার, মাওলানা শাকের আহমদ, মমতাজুল ইসলাম মনু, আরিফুল ইসলাম, গুহাফার নিয়মিত ডাক্তার জালাল আহমদ ও মৌলানা জাকের হোছাইনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। এতে বিশেষজ্ঞ চিকিৎসকগণ ডায়াবেটিস রোগের ভয়াবহতা, তা থেকে রেহাই পেতে নিয়মানুবর্তিতা অনুসরণ ও অনুকরণের এবং ঠিক সময়ে ঔষুধ সেবনের উপর গুরুত্বারোপ করেন।
এরপর কক্সবাজার ডায়াবেটিক সমিতি ও গুহাফার যৌথ উদ্যোগে ৫৭জন রোগীকে ডায়াবেটিস চিকিৎসা সেবা প্রদান করা হয়। উক্ত ক্যাম্পে বিশেষ চিকিৎসা সেবা প্রদান করেন কক্সবাজার ডায়াবেটিস হাসপাতালের ডাক্তার মফিদুল ইসলাম তালুকদার ও মোহাম্মদত মুসা। এছাড়া মাসিক চিকিৎসা ক্যাম্পের আওতায় প্রায় অর্ধশত হৃদরোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন প্রতিষ্ঠাতা ডাঃ জামাল আহমদ।
বিকাল ৩টায় সিএনএইচসিআরের সহযোহিতায় থাই ও গুহাাফার যৌথ উদ্যোগে বেসিক কোর্স কম্পিউটার প্রশিক্ষণ কোর্স শাখায় উত্তীর্ণ ৩৫জন শিক্ষার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠান প্রশিক্ষক এহসানুল করিম সোহেলের সঞ্চালনায় শুরু হয়। উক্ত সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুহাফা প্রতিষ্ঠাতা, চমেকের সাবেক হৃদরোগের বিভাগীয় প্রধান এবং সিএনএইচসিআর হাসপাতালের পরিচালক ডাঃ জামাল আহমদ। এসময় ফাউন্ডেশন সদস্য ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক উপস্থিত ছিলেন। উক্ত প্রশিক্ষণ কোর্সে এপ্লাস প্রাপ্ত প্রশিক্ষণার্থীদের থাইয়ের পক্ষ থেকে বিশেষ পুরস্কার দেওয়া হয়।