মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ, চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ও টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। বুধবার ১০ জুলাই নিজ নিজ রিটার্নিং অফিসারের কার্যালয়ে এ প্রতীক বরাদ্দ করা হয়।
কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের প্রার্থীদের মধ্যে বরাদ্দকৃত প্রতীক হলো-বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কালাম (নৌকা), আ.ন.ম শহীদ উদ্দিন চৌধুরী (ঘোড়া) ও তৌহিদুল ইসলাম (আনারস)।
প্রসঙ্গত, বড়ঘোপ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ার জন্য পদত্যাগ করলে এ ইউনিয়নে চেয়ারম্যানের পদটি শূন্য হয়। চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে প্রার্থীদের মধ্যে বরাদ্দকৃত প্রতীক হলো-পদত্যাগী চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী (নৌকা), মঈনউদ্দিন মোঃ সাহেদ (আনারস), মোহাম্মদ ইউসুফ (রজনীগন্ধা), রিদুওয়ানুল হক (চশমা), মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন (অটোরিকশা), মোহাম্মদ ফরিদুল আলম (মোটরসাইকেল), রফিকুল আলম (টেলিফোন), নাজমুল হাসান (ঘোড়া)। প্রসঙ্গত, ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ার জন্য পদত্যাগ করলে এ ইউনিয়নে চেয়ারম্যানের পদটি শূন্য হয়।
এছাড়া, চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের শূন্য হওয়া মেম্বার পদের উপ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। বরাদ্দকৃত প্রতীক হলো-নুরুল ইসলাম (মোরগ), নাসির উদ্দিন (তালা), মনসুর আলম (টিউব ওয়েল) ও মোহাম্মদ সাইফুল (ফুটবল)।
টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ নির্বাচনে প্রার্থীদের মধ্যে বরাদ্দকৃত প্রতীক হলো-রাশেদ মোহাম্মদ আলী (নৌকা), জালাল উদ্দিন চৌধুরী (আনারস) ও মীর মোহাম্মদ জাহাঙ্গীর আলম (মটর সাইকেল)। প্রসঙ্গত, হ্নীলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এইচ.এম আনোয়ার হোসেন চৌধুরী মাইজ্যা ইন্তেকাল করলে হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যানের পদটি শূন্য হয়। এছাড়া, টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ১ নম্বর সংরক্ষিত মহিলা ওয়ার্ডের শূন্য হওয়া মেম্বার পদে ৩ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। বরাদ্দকৃত প্রতীক হলো-ছেনু আরা বেগম (সূর্যমূখী ফুল), আমিনা খাতুন (হেলিকপ্টার) ও শাহেনা বেগম (মাইক)। এ ওয়ার্ডের সাবেক মহিলা মেম্বারের মৃত্যুতে এ পদটি শূন্য হয়। এ সব তথ্য বড়ঘোপ ইউনিয়নের রিটার্নিং অফিসার ও কুতুবদিয়া উপজেলা নির্বাচন অফিসার মোঃ জামসেদুল ইসলাম সিকদার, হ্নীলা ইউনিয়নের রিটার্নিং অফিসার ও টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম এবং ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনের রিটার্নিং অফিসার ও চকরিয়া উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাখাওয়াত হোসেন সিবিএন-কে নিশ্চিত করেছেন। তাঁরা সিবিএন-কে আরো জানান, প্রতীক বরাদ্দের পর তালিকা নিজ নিজ কার্যালয়ে টাঙ্গিয়ে দেয়া হয়েছে। আগামী ২৫ জুলাই উক্ত ইউনিয়ন সমুহে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •