বিশেষ প্রতিবেদক:
কক্সবাজার সৈকতের সীগাল পয়েন্ট থেকে ছয়টি অজ্ঞাতনামা লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১০ জুলাই) ভোররাত সাড়ে তিনটা ও সকাল ৮টার দিকে পৃথকভাবে এসব মরদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানায় ওসি (তদন্ত) মো. খায়রুজ্জামান। তাদের পরিচয় এখনো সনাক্ত করা যায়নি।

ওসি খায়রুজ্জামান জানান, রাতে বীচে থাকা কর্মীরা সৈকতে মরদেহ ভেসে আসার খবর দিলে পুলিশ সী-গাল পয়েন্টে গিয়ে ভোরে চার মরদেহ উদ্ধার করে। পরে সকাল ৮টার দিকে ভেসে আসে আরো দুটি লাশ। তারা রোহিঙ্গা নাকি জেলে এটি নিশ্চিত হওয়া যায়নি। তাদের একটু অদূরে একটি মাছ ধরার নৌকাও উদ্ধার হয়। যাতে মাছ ধরার জালও রয়েছে। তাই নিহতরা জেলেও হতে পারে বলে ধারণা ওসির।

নিহতদের মরদেহগুলো কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। তাদের পরিচয় সনাক্তের কাজ চলছে বলে উল্লেখ করে ওসি খায়রুজ্জামান আরো বলেন, মরদেহের সংখ্যা বাড়তে পারে। সাগরে আরো ভাসমান মরদেহ দেখা যাওয়ার তথ্য এসেছে। পুলিশের টীম ঘটনা স্থলে পাঠানো হয়েছে।

এদিকে, স্থানীয়দের ধারণা- মাছ ধরার নিষেধাজ্ঞা চললেও পেটের তাগিদে হয়ত জেলের দল রাতের আঁধারে ছোট বোট নিয়ে সাগরে মাছ ধরতে নামে। বৈরি আবহাওয়ায় বোট উল্টে তাদের মৃত্যু হতে পারে।