নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার শহরের লালদিঘীর এলাকায় অবস্থিত নামকরা ও প্রসিদ্ধ বই বিক্রেতা প্রতিষ্ঠান বুকভিলায় হামলা চালিয়ে একদল দুর্বৃত্ত। বুকভিলার সাবেক পরিচালক রেজাউল করিমের পুত্র আনিসুর রহমান নিজামের নেতৃত্ব অজ্ঞাত ১০/১২ জন যুবক এই মঙ্গলবার রাত ৯টার দিকে এই হামলা চালায়। হামলকারীরা বুক ভিলায় ব্যাপক ভাংচুর চালিয়েছে। তাদের হামলায় আহত হয়েছে বুকভিলার এক কর্মচারী। টাকা আত্মসাতের দায়ে রেজাউল করিমকে চাকরিচ্যুত করায় এই হামলা চালানো হয়েছে বলে মালিক পক্ষ জানিয়েছেন।

বুকভিলার বর্তমান পরিচালক আনিসুল কবির জানান, বুকভিলার প্রতিষ্ঠানলগ্ন থেকে পরিচালক হিসেবে ছিলেন রেজাউল করিম। বুকভিলার মালিক হলেন রেজাউল করিমের ছোটভাইয়ের স্ত্রী আফরিন আহমেদ। তিনি চাকরীজীবি হিসেবে পরিচালনার দায়িত্বে ছিলেন। পরিচালনার সুবাদে রেজাউল করিম বুকভিলা থেকে ২০ লাখ টাকার বেশি আত্মসাৎ করেছেন। তিনি নিজেই আত্মসাতের বিষয়টি স্বীকার করেন এবং আত্মসাতকৃত টাকা ফেরত দেয়ার অঙ্গীকার করেন। তাই গত জানুয়াারি মাসে তাকে চাকরীচ্যুত করা হয়।

তিনি আরো জানান, আত্মসাৎ করা টাকা ফেরত দেয়ার চাপে নানা তালবাহনা শুরু করেন রেজাউল করিম। একই সাথে চাকরিচ্যুত করার ক্ষোভে বিভিন্ন সময় বুকভিলার মালিক ও কর্মচারীদের মারধর এবং দোকানে তালা দেয়ার হুমকি দিয়ে আসছেন রেজাউল করিম। এর অংশ হিসেবে ২জুন রাত ৮টার দিকে দোকানে এসে কর্মচারীদের গালি-গালাজ ও হুমকি দিয়ে চলে যায় রেজাউল করিম। তিনি চলে যাওয়ার কিছুক্ষণ পর তার পুত্র আনিসুর রহমান নিজামের নেতৃত্বে ১০/১২ জনের একদল যুবক ছুরি নিয়ে বুকভিলায় হামলে পড়ে। আকস্মিক এসে তারা দোকানের গ্লাস, শো-কেসসহ অন্যান্য সরঞ্জামাদি ব্যাপকভাবে ভাংচুর করেন। এসময় ক্ষুব্ধ হয়ে হামলাকারীরা নিজাম বুকভিলার প্রধান সহকারী মোঃ রুবেলকে আঘাত করে। এতে পিটে গুরুতর জখম হয়েছে তার। এছাড়াও অন্যান্য কর্মচারীদেরও মারধর করা হয়। এসময় দোকানের বর্তমান পরিচালক আনিসুল কবিরকে আঘাতের চেষ্টা করে। কিন্তু ততক্ষণে আশেপাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।

এ ব্যাপারে বুকভিলার মালিক আফরিন আহমেদ বলেন, রেজাউল করিমকে বড়ভাই হিসেবে বিশ^াস করে কোটি টাকার দোকান হাতে তুলে দিয়েছিলাম। কিন্তু তিনি বিশ^াস ঘাতকতা করে ২০ লাখ টাকার বেশি আত্মসাৎ করেছেন। এক কথা তিনি নিজেই স্বীকার করে পরিশোধের অঙ্গীকার করেছেন। এই আত্মসাতের বিষয়টি ধরা পড়লে আমরা তাকে চাকরিচ্যুত করতে বাধ্য হই। এতে তিনি ক্ষিপ্ত হয়ে প্রতিষ্ঠানে হামলা করিয়েছে। এই বিষয়ে আমি আইগত আশ্রয় নেবো।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •