স্ত্রী পালানোর শোকে কবিতা লিখেছেন দুবাই শাসক

আন্তর্জাতিক ডেস্ক
দুবাইয়ের শাসক মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম কোটি কোটি টাকা নিয়ে পালানো স্ত্রীর শোকে কবিতা লিখেছেন। সম্প্রতি তার ষষ্ঠ স্ত্রী প্রিন্সেস হায়া বিন্তে আল হুসেইন প্রায় ৩৩২ কোটি টাকা নিয়ে পালানোর পর দুবাই শাসকের কাছে বিবাহ বিচ্ছেদের নোটিশও পাঠান।

বিশ্বের অন্যতম বিলাশবহুল দুবাইয়ে শাসক স্ত্রীর এমন ঘর ত্যাগের বিষয়টি মেনে নিতে পারেননি। তাইতো সেই কষ্টে কবিতা লিখে স্ত্রীর সমালোচনা করেছেন। তার কবিতা ‘তুমি বাঁচো এবং মরো’ শিরোনামে প্রকাশ পেয়েছে। কবিতায় প্রিন্সেস হায়াকে বিশ্বাসঘাতক বলে উল্লেখ করেছেন তিনি।

কবিতার শুরুতে তিনি লিখেছেন, ‘কিছু ভুল বিশ্বাসঘাতকতার দৃষ্টান্ত হিসেবে পরিচিত/ তুমি সীমা লঙ্ঘন এবং বিশ্বাসঘাতকতা করেছো/ তুমি বেঈমান, তুমি মহামূল্যবান বিশ্বাসের সঙ্গে বেঈমানি করেছো/ তুমি এখন বেঁচে থাকো বা মরে যাও তাতে আমার যায় আসে না।’

জানা গেছে, প্রিন্সেস হায়া বিন্তে আল হুসেইন বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৩২ কোটি টাকা ও তার সন্তান নিয়ে দুবাইয়ের শাসককে ছেড়ে পালিয়ে গেছেন। চলতি বছরের ফেব্রুয়ারি থেকে জনসম্মুখে প্রিন্সেস হায়াকে দেখা যাচ্ছিল না।

শুধু জনসম্মুখে নয় নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাকাউন্টগুলোও বন্ধ করে রেখেছেন হায়া। কিন্তু ওসবের মাধ্যমেই তিনি নিয়মিত সেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডের কাজের ছবি পোস্ট করতেন।

বলা হচ্ছে, তিনি তার ১১ বছর বয়সী মেয়ে জালিয়া এবং ৭ বছর বয়সী পুত্র জাভেদকে নিয়ে জার্মানিতে পালিয়ে গেছেন। সেখানেই রাজনৈতিক আশ্রয়ের আবেদন করেছিলেন তিনি।

মধ্যপ্রাচ্যভিত্তিক বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, দুবাইয়ে থাকা জার্মানির কোনো কূটনীতিক প্রিন্সেস হায়াকে পালাতে সাহায্য করেছে। আর এই দাবির পক্ষে যুক্তি দেখিয়ে বলা হচ্ছে, দেশ দুটির মধ্যে বর্তমানে কূটনৈতিক সম্পর্কের চরম টানাপোড়েন চলছে।

এ ছাড়া সেসব গণমাধ্যমের খবরে আরও বলা হচ্ছে, দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম তার স্ত্রীকে ফেরত পেতে জার্মানির প্রতি অনুরোধ জানিয়েছেন। কিন্তু ক্ষমতাধর দুবাই শাসকের এমন আবেদনেও কোনোবাবে সাড়া দেয়নি জার্মান কর্তৃপক্ষ।

ধারণা করা হচ্ছে, সন্তানদের নিয়ে যাতে অনিশ্চিত জীবন যাপন করতে না হয় তাই প্রিন্সেস হায়া ৩৩২ কোটি টাকা নিয়ে দুবাইয়ের শাসককে ছেড়ে পালিয়েছেন। কিন্তু দুবাইয়ের শাসক স্ত্রী-সন্তান হারানোর বেদনায় শোক প্রকাশ করে কবিতা লিখলেন।

সর্বশেষ সংবাদ

উখিয়ায় ইয়াবাসহ আটক-৪ (আপডেট)

চকরিয়ায় শিশু ওয়াসী খুনের মামলার চার্জসিট ৬মাসেও দাখিল হয়নি

চকরিয়ায় এক স্কুল ছাত্র পেকুয়া থেকে ৩দিন ধরে নিখোঁজ

কক্সবাজার পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন ফোরামের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী

কক্সবাজার সিটি কলেজে ব্লাড গ্রুপ নির্ণয় ও ব্লাড ডোনেটিং ক্যাম্প সম্পন্ন

কক্সবাজার সদর হাসপাতালকে ৫ শ’ শয্যায় উন্নীত করা হবে : স্বাস্থ্য মন্ত্রী জাহিদ

চট্টগ্রামে কলোনীতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু

উখিয়ার বিশিষ্ট ঠিকাদার শাকের উদ্দিনের পিতা আর নেই

উখিয়ায় র‌্যাবের বিশেষ অভিযানে ইয়াবাসহ আটক ২

লামায় তাজিংডং ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

মহেশখালীতে ছাত্রলীগের আয়োজনে বঙ্গবন্ধু গোন্ডকাপ ফুটবল টূর্নামেন্ট শুরু

শহর দাপিয়ে বেড়াচ্ছে ভুয়া ও নকল লাইসেন্সধারী টমটম

মেধু বড়ুয়ার পিতার মৃত্যুতে জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের শোক

জনপ্রতিনিধিদের সহায়তায় আটক হলো মাদক ব্যবসায়ী দম্পতি

জেলা ছাত্রদলের শোকজ নোটিশের জবাব দিলেন মোঃ সানাউল্লাহ সেলিম

মাঝ সমুদ্রে পড়ে গেলেন প্রিয়াঙ্কা!

১৫ দিনের ভারী বর্ষণে ৫০ হাজার রোহিঙ্গা ক্ষতিগ্রস্ত, পাহাড়ধস ঠেকাতে ‘সেফ প্লাস’ কর্মসূচি

হাসতে হাসতে ২৫ ছাত্রী অজ্ঞান!

প্রতি কেজি পেঁয়াজ ১৬ টাকায় বিক্রি!

সাম্প্রতিক খুন-ধর্ষণের ঘটনা বিএনপি-জামায়াতের নিখুঁত ষড়যন্ত্র: আইনমন্ত্রী