গহীন জঙ্গল থেকে বন্দুকসহ তিনজন আটক

এম.মনছুর আলম, চকরিয়া:
গহীন জঙ্গলের ভেতরে অভিযান চালিয়ে চকরিয়ার গহীন জঙ্গল থেকে তিনজন আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে দুইটি এলজি।
রবিবার (৩০ জুন) সন্ধ্যার দিকে উপজেলার খুটাখালী ইউনিয়নস্থ বনাঞ্চলের ভেতরে পূর্ণগ্রামের কালা পাড়া এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। ধৃত সন্ত্রাসীরা হলেন, খুটাখালী ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের মুচ্ছি কাটা এলাকার মৃত মনজুর আলমের ছেলে মো.আবদুল করিম (২০), একই ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের ধরপাড়া এলাকার বজল আহমদের ছেলে মো.জয়নাল আবেদীন (১৯) ও তাদের অন্যতম সহায়তাকারী ধরপাড়া এলাকার কবির আহমদের ছেলে জয়নাল আবেদীন (৩৮)।
সন্ত্রাসীদের ধাওয়া করে ধরতে গিয়ে কাঁটা তারে আঘাতপ্রাপ্ত হন শফিকুল ইসলাম (২৩) নামের এক কনেস্টেবল।
পুলিশ সূত্রে জানা গেছে, রবিবার বিকেলের দিকে উপজেলার খুটাখালী ইউনিয়নের পূর্ণগ্রামের কালা পাড়া এলাকাস্থ গহীন বনাঞ্চলের ভেতরে আগ্নেয়াস্ত্রসহ একদল পাহাড়ী সন্ত্রাসী যুবক অবস্থান নেয়ায় খবর পায় থানা পুলিশ। চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.হাবিবুর রহমানের নির্দেশে থানার উপপরিদর্শক (এস আই) মাজহারুল ইসলাম ও এএস আই কামাল হোসেন (১) ও এএস আই কামাল উদ্দিনের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে একদল পুলিশ অভিযান চালায়। অভিযানে ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় দুই সন্ত্রাসী পাহাড়ী যুবককে গ্রেফতার করা হয়। এসময় পুলিশ তল্লাসি চালিয়ে বজল আহমদের ছেলে জয়নালের ঘর থেকে দেশীয় তৈরি দুটি লম্বা বন্দুক উদ্ধার করা হয়। ধৃত সন্ত্রাসীদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হলে তাদের মৌখিক শিকারোক্তির মতে পরে পুলিশ খুটাখালী বাজার থেকে অন্যতম সহায়তাকারী ধরপাড়া এলাকার কবির আহমদের ছেলে জয়নাল আবেদীন আটক করা হয়েছে বলে সূত্রে জানান।
এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে খুটাখালী গহীন বনাঞ্চলের ভেতর থেকে দুইটি অস্ত্রসহ তিন সন্ত্রাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়। ধৃত সন্ত্রাসীরা পাহাড়ী এলাকায় সাধারণ মানুষকে জিম্মি করে মুক্তিপণ দাবী করতো। গ্রেপ্তারকৃত সন্ত্রসীদের বিরুদ্ধে বেআইনী অস্ত্র রাখার দায়ে থানায় মামলা দায়ের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।।
তবে খুটাখালী বাজার থেকে আটক জয়নাল সন্ত্রাসের সাথে আদৌ সম্পৃক্ততা রয়েছে কিনা তা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যদি সে সন্ত্রাসের সাথে যুক্ত না থাকে তাহলে তাকে ছেড়ে দেয়া হবে বলে পুলিশ জানায়।

সর্বশেষ সংবাদ

‘অবিবাহিত যুগল হোটেলে থাকা অপরাধ নয়’

বাহারছ‍ড়া ওয়াপদা মসজিদ সংলগ্ন এতিমখানা ও মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন

চট্টগ্রাম-৮ আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন মোছলেম উদ্দিন

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৭

শাপলাপুর ইউপি নির্বাচনে নিয়োজিত ১৫৪ জন কর্মকর্তার প্রশিক্ষণ অনুষ্ঠিত

কক্সবাজার জেলা ফুটবল লীগ বন্ধে শেষ সময়ে বাফুফের চিঠি

চেয়ারের জন্য নয়, মানবসেবার জন্য নেতৃত্ব -মেয়র মুজিব

পশ্চিম লারপাড়ায় মাদক ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

এসএ গেমসে ছেলেদের ক্রিকেটেও সোনা জিতল বাংলাদেশ

ভারতীয় পাথর বহনকারী ট্রেন থে‌কে ২৩৫ বোতল ফেন‌সি‌ডিল উদ্ধার

মহান বিজয় দিবস পালনে জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিমের প্রস্তুতি সভা

চকরিয়ায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলে শিক্ষক নিয়োগ

ভারতের মুসলিমবিরোধী নতুন আইন ঘিরে বিতর্ক কেন?

আন্তর্জাতিক বড় ক্রীড়া আসরে ৪ বছর নিষিদ্ধ রাশিয়া

চট্টগ্রামে ছিনতাই চক্রের ৫ সদস্য গ্রেফতার

কক্সবাজারে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় দাতার দুই বছরের ছেলেকে নিয়ে মহিলা উধাও

বীর বাহাদুরের আন্তরিকতায় পাল্টে যাচ্ছে বাইশারী-ঈদগড় সড়ক

বেগম রোকেয়ার স্বপ্ন আমরা বাস্তবায়ন করছি- এমপি আশেক