মো. নুরুল করিম আরমান, লামা:
বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়ন পরিষদের ২০১৯- ২০ অর্থ বছরের জন্য ১ কোটি ৪৯ লক্ষ ৪৫ হাজার ২০৪টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। রবিবার দুপুরে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জসিম উদ্দিন কোম্পানী এ বাজেট ঘোষনা করেন। ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত বাজেট অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল প্রধান অতিথি ছিলেন।

এতে আজিজনগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোক্তার হোসেন, সাধারণ সম্পাদক কামরুল ইসোলাম কানন, ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রফিক আহম্মদ চৌধুরী, চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক আব্দু ছাত্তার, পরিষদের সকল সসদস্য, স্বাস্থ্য পরিদর্শক আমজাদ হোসেন, সচিব আবু হানিফ রাজুসহ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ অতিথি ছিলেন।

ঘোষিত বাজেট রাজস্ব আয় ধরা হয়েছে ১৬ লক্ষ ২০ হাজার ৯০০শত টাকা। এ খাতে উল্লেখ যোগ্য ব্যয় দেখানো হয়েছে কৃষিখাতে ৯ লক্ষ টাকা। উন্নয়ন খাতে আয় দেখানো হয় ১ কোটি ৩৩ লক্ষ ২৪ হাজার ৩০৪টাকা। এ খাতেও রাস্তাঘাট উন্নয়নে ২০লক্ষ টাকা, স্বাস্থ্য খাতে ৮ লক্ষ টাকা, দুর্যোগ ও ত্রাণ ১৫ লক্ষ টাকা, পানি ও সেচ খাতে ২ লক্ষ টাকা উল্লেখযোগ্য ব্যয় দেখানো হয়।

ঘোষিত বাজেটের সফল বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিসহ সকল স্তরের জনসাধারণের সার্বিক সহযোগিতা কামনা করেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জসিম উদ্দিন কোম্পানী।