অপারেশন থিয়েটারে থেকেও তিনটি মামলার আসামী!

নিজস্ব প্রতিবেদকঃ
হাসপাতালের অপারেশন থিয়েটারে থেকেও মামলা থেকে রেহাই পেল না মোঃ মোস্তাক আহমদ প্রকাশ কালু (৪০) নামে প্রবাস ফেরত এক ব্যক্তি।
তিনি উখিয়া পালংখালীর ৮ নম্বর ওয়ার্ডের নলবুনিয়া এলাকার জালাল আহমদের ছেলে।
গত ২৮ জুন এক বিজিবি সদস্যের সাথে স্থানীয় ব্যক্তিদের মারামারির ঘটনায় উখিয়া থানায় দায়ের করা মাদক, অস্ত্র আইনসহ ৩ মামলাতেই (থানার মামলা নং -৩০৭, ৩০৮ ও ৩০৯) তাকে আসামি করা হয়েছে।
মোঃ মোস্তাক আহমদ প্রকাশ কালুসহ পৃথক তিন মামলায় এজাহারনামীয় মোট আসামী সংখ্যা ৩৯ জন।
৩৪ বিজিবি কক্সবাজার ব্যাটালিয়নের পালংখালী বিওপির নায়েক সুবেদার মোঃ মুজিবুর রহমান বাদী হয়ে মামলা তিনটি দায়ের করেন।
সুত্র জানায়, মোঃ মোস্তাক আহমদ প্রকাশ কালু দীর্ঘদিন ধরে সৌদিআরব থাকেন। শারীরিক নানা জটিল অসুস্থতা নিয়ে মাসখানেক পূর্বে দেশে আসেন। ভর্তি হন কক্সবাজারের একটি বেসরকারি হাসপাতালে। শরীরের একটি অঙ্গে অপারেশনের জন্য চিকিৎসকের নির্দেশনায় ২৭ জুন থেকে খাওয়া-দাওয়া বন্ধ করে দেয়া হয়। পরের দিন ২৮ জুুুন সকালে অপারেশনের প্রস্তুতি নেয়া হচ্ছিল। ঠিক এমন সময় ফোনে জানতে পারেন, তার এলাকায় এক বিজিবি সদস্যের সাথে কিছু লোকের মারামারির ঘটনা ঘটেছে। তাৎক্ষণিক তিনি সংশ্লিষ্ট থানাকে ফোনের মাধ্যমে ঘটনা অবগত করেন এবং পুলিশ পাঠানোর ব্যবস্থা করেন। ঘটনার সময় হাসপাতালের বিছানায় থাকলেও আসামীর তালিকা থেকে বাদ যাননি প্রবাস ফেরত অসুস্থ মোস্তাক আহমদ। মামলার কারণে এখন পালিয়ে বেড়াতে হচ্ছে তাকে।
শুধু মোস্তাক আহমদ নন, বিজিবির দায়ের করা মামলার অধিকাংশ আসামী ঘটনা সম্পর্কে ওয়াকিফহাল নয়- এমনটিই জানিয়েছে স্থানীয়রা।
প্রত্যক্ষদর্শীদের মতে, সিভিল পোশাক পরিহিত বিজিবির নায়েক মোহাম্মদ নুর আলম মোটর সাইকেলযোগে গিয়ে পালংখালী এলাকার বাসিন্দা আবুল মনজুর (৩৫) ও মোঃ আইয়ুব (৩২)কে অতর্কিত অবস্থায় মারধর করে। এতে ক্ষুব্ধ স্থানীয় কয়েকজন ব্যক্তি ওই বিজিবি সদস্যের উপর আক্রমণ করে। এর জের ধরে পুরো এলাকায় সাঁড়াশি অভিযান চালায় বিজিবি। একইদিন থানায় তিনটি মামলা হয়।
স্থানীয় একটি সূত্র জানিয়েছে, দুই পক্ষের সৃষ্ট ঘটনাটি একেবারেই অনাকাঙ্ক্ষিত। মামলায় যাদের আসামী করা হয়েছে তাদের অধিকাংশই নির্দোষ। গুটিকয়েক ব্যক্তির অপরাজনীতির শিকার হয়েছে অসংখ্য নিরীহ মানুষ। ঘটনার সুষ্ঠু তদন্ত করলে আসল রহস্য বেরিয়ে আসবে বলে মনে করছে প্রত্যক্ষদর্শীরা।
তবে, মামলার বাদী নায়েক সুবেদার মোঃ মুজিবুর রহমানের দাবি, ২৮ জুন সকাল সাড়ে নয়টার দিকে বটতলী এলাকায় বিশেষ টহলকালে তিনি জানতে পারেন, মোঃ লুৎফুর রহমান প্রকাশ মানিক ও মোঃ মোস্তাক আহমদ প্রকাশ কালু ইয়াবা বিক্রির জন্য বাড়িতে অপেক্ষা করছে। সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থার জন্য অভিযানে গেলে হামলার ঘটনা ঘটে। এতে নায়েক মোহাম্মদ নুর আলম, ল্যান্স নায়েক মোঃ জিল্লুর রহমান আহত হন।
এদিকে, হাসপাতালে থেকেও মামলার আসামী হওয়ার খবরে বিস্ময় প্রকাশ করে অসুস্থ মোঃ মোস্তাক আহমদ প্রকাশ কালু জানান, শারীরিক জটিল অসুস্থতা নিয়ে দীর্ঘদিন ধরে বিশেষজ্ঞ ডাক্তারের অধীনে চিকিৎসা নিচ্ছেন। রয়েছেন টেনশনে। ভর্তি হন হাসপাতালে। নির্ধারিত সময়ে অপারেশনের প্রস্তুতি নেন সংশ্লিষ্ট চিকিৎসকরা। ঠিক এমন সময় জেলা শহরের হাসপাতালের বিছানায় থেকে তিনি কিভাবে ঘটনায় জড়িত হলেন? মামলার আসামি হলেন কোন কারণে? কার ইন্ধনে হামলা-মামলা হয়েছে তা সুষ্ঠু তদন্তের দাবি করেন প্রবাস ফেরত মোস্তাক আহমদ।
এ প্রসঙ্গে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুল খায়ের বলেছেন, বিজিবির পক্ষ থেকে দায়ের করা তিনটি মামলা নথিভুক্ত করা হয়েছে। সুষ্ঠু তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে। এতে নিরীহ কোন ব্যক্তি আসামি হয়ে থাকলে তা দেখবেন বলেও জানান থানার ওসি।

সর্বশেষ সংবাদ

‘অবিবাহিত যুগল হোটেলে থাকা অপরাধ নয়’

বাহারছ‍ড়া ওয়াপদা মসজিদ সংলগ্ন এতিমখানা ও মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন

চট্টগ্রাম-৮ আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন মোছলেম উদ্দিন

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৭

শাপলাপুর ইউপি নির্বাচনে নিয়োজিত ১৫৪ জন কর্মকর্তার প্রশিক্ষণ অনুষ্ঠিত

কক্সবাজার জেলা ফুটবল লীগ বন্ধে শেষ সময়ে বাফুফের চিঠি

চেয়ারের জন্য নয়, মানবসেবার জন্য নেতৃত্ব -মেয়র মুজিব

পশ্চিম লারপাড়ায় মাদক ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

এসএ গেমসে ছেলেদের ক্রিকেটেও সোনা জিতল বাংলাদেশ

ভারতীয় পাথর বহনকারী ট্রেন থে‌কে ২৩৫ বোতল ফেন‌সি‌ডিল উদ্ধার

মহান বিজয় দিবস পালনে জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিমের প্রস্তুতি সভা

চকরিয়ায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলে শিক্ষক নিয়োগ

ভারতের মুসলিমবিরোধী নতুন আইন ঘিরে বিতর্ক কেন?

আন্তর্জাতিক বড় ক্রীড়া আসরে ৪ বছর নিষিদ্ধ রাশিয়া

চট্টগ্রামে ছিনতাই চক্রের ৫ সদস্য গ্রেফতার

কক্সবাজারে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় দাতার দুই বছরের ছেলেকে নিয়ে মহিলা উধাও

বীর বাহাদুরের আন্তরিকতায় পাল্টে যাচ্ছে বাইশারী-ঈদগড় সড়ক

বেগম রোকেয়ার স্বপ্ন আমরা বাস্তবায়ন করছি- এমপি আশেক