মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ নির্বাচনে রোববার ৩০ জুন মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মোট ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন-পদত্যাগী চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, মঈন উদ্দিন মোঃ সাহেদ, মোহাম্মদ ইউসুফ, রিদুওয়ানুল হক, মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন, মোহাম্মদ ফরিদুল আলম, রফিকুল আলম, নাজমুল হাসান।
বিষয়টি রিটার্নিং অফিসার ও চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন সিবিএন-কে নিশ্চিত করেছেন। মঙ্গলবার ২ জুলাই রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র বাছাই করা হবে। রিটার্নিং অফিসার কর্তৃক বাতিল করা মনোনয়নপত্রের বিরুদ্ধে কক্সবাজার জেলা নির্বাচন অফিসার শাহাদত হোসেনের কাছে ৫ জুলাই পর্যন্ত আপীল করা যাবে। আগামী ৯ জুলাই মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ২৫ জুলাই নির্বাচনে ভোট গ্রহন করা হবে। প্রসঙ্গত, ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ার জন্য পদত্যাগ করলে এ ইউনিয়নে চেয়ারম্যানের পদটি শূন্য হয়।
এছাড়া, চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৯ নম্বর সাধারণ ওয়ার্ডের শূন্য হওয়া মেম্বার পদের নির্বাচনে রোববার ৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তাঁরা হলেন-নুরুল ইসলাম, নাসির উদ্দিন, মনসুর আলম ও মোহাম্মদ ইসলাম। বিষয়টি চকরিয়া উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাখাওয়াত হোসেন সিবিএন-কে নিশ্চিত করেছেন।