প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার-০৩ সংসদীয় আসন থেকে দ্বিতীয় বারের মতো নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল একাদশ জাতীয় সংসদের প্রথম বাজেট বক্তৃতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারবর্গ, জাতীয় নেতৃবৃন্দ যারা শহীদ এবং প্রয়াত হয়েছেন, তাঁর পিতা মরহুম ওসমান সরওয়ার আলম চৌধুরীসহ আওয়ামী লীগের যে সকল নেতাকর্মী বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করেছেন। সে সাথে তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ী করার জন্য আবুধাবী থেকে ছুটে আসা সাবেক ছাত্রলীগ নেতা তাজউদ্দিন রাসেল নির্বাচন চলাকালিন বিএনপি’র সন্ত্রাসীর হাতে নিহত হয়েছিল তাকে তিনি বিশেষ ভাবে স্মরণ করেন।

বাংলাদেশ জাতীয় সংসদ নির্বাচনে তিনবার নৌকা প্রতীকের মনোনয়ন দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান এবং কক্সবাজার সদর ও রামু উপজেলার সর্বস্তরেরর জনগণের প্রতি সাইমুম সরওয়ার কমল এমপি ধন্যবাদ জানান।

একাদশ জাতীয় সংসদের প্রথম বাজেটকে স্বাগত জানিয়ে এমপি কমল বলেন, এ বাজেট অনন্য একটি বাজেট। এখানে নতুন কোন কর আরোপ করা হয়নি। এখানে কারিগরি শিক্ষাকে প্রধান্য দেয়া হয়েছে। শিক্ষা বিস্তারে জাপানের মতো বিদেশ থেকে শিক্ষক আমদানির করার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। নতুন করে স্কুল, কলেজ, মাদ্রাসাকে এমপিও ভুক্ত করার প্রচেষ্টা চালানো হয়েছে। কৃষকের শস্যবীমা, প্রবাসীদের জন্য বীমা, রাস্তা-ঘাটের উন্নয়ন এবং যোগাযোগ ব্যাবস্থার ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধীকার, গ্রামকে শহরে উন্নীত করার অঙ্গীকারসহ সাধারণ মানুষের মঙ্গলের জন্য এ বাজেট তৈরী করা হয়েছে।

সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, বিরোধি দলীয় এক মহিলা সাংসদের বক্তৃতায় আমার সকলেই বিব্রত হচ্ছি। তিনি সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে সংসদে এসে সংসদকে বলে অবৈধ। তাঁর কাছে প্রশ্ন তিনি বৈধ কিনা। সংসদ অবৈধ হলে তাঁর শপথও অবৈধ, সংসদ সদস্য পদও অবৈধ। সংসদ সদস্য পদে শপথ নেয়া ভঙ্গ করায় এমপি বিএনপি দলীয় সেই সংরক্ষিত মহিলা সদস্যে শাস্তি দাবী করেন। এমপি কমল বিএনপি প্রতিষ্ঠাতার হ্যাঁ-না ভোট, ৭৯এর সংসদ নির্বাচন এবং ১৫ ফেব্রুয়ারি নির্বাচনসহ বিএনপি’র প্রহসনের নির্বাচনের অনেক তথ্য তোলে ধরেন।

কক্সবাজারে বিএনপি দলীয় সাবেক সাংসদের অনেক লুটপাটের খতিয়ানও মহান সংসদে উপস্থাপন করে এমপি কমল বলেন, এ লুটপাটে তারেক জিয়ার জড়িত থাকার কথা কক্সবাজারবাসির মুখে মুখে।

মহান জাতীয় সংসদের মাননীয় ডেপুটি স্পীকার এড. ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত ২৭ জুনের অধিবেশনে ০৯ মিনিটের বক্তব্যে এমপি কমল আরো বলেন, ঈদগাঁহকে উপজেলা, কক্সবাজার পৌরসভাকে সিটি কর্পোরেশন এবং রামুতে পৌরসভা করার ঘোষনা এখন কক্সবাজারবাসির প্রধান দাবি। এদাবি দ্রুত বাস্তবায়নে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী না চাইতেই আমরা কক্সবাজারবাসি অনেক কিছু পেয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের কক্সবাজারবাসিকে রেল লাইন, আর্ন্তজাতিক বিমান বন্দর, মেডিকেল কলেজ, বিকেএসপি, সেনানিবাস, সুদৃশ্য মেরিন ড্রাইভ সড়কসহ যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন করায় মাননীয় প্রধানমন্ত্রী এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীকে কক্সবাজারবাসির পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান।