ফারুক আহমদ,উখিয়া:
ইউনিয়ন পর্যায়ে দূযোর্গ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের দায়িত্ব ও কর্তব্যবলী বিষয়ক ৩দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা গত মঙ্গলবার উখিয়ার রত্মাপালং ইউনিয়ন পরিষদ হল রুমে শেষ হয়েছে।
উপজেলা প্রশাসনের সহায়তায় বেসরকারী উন্নয়ন সংস্থা একশনএইড বাংলাদেশ এই কর্মশালার আয়োজন করেন। দাতা সংস্থা ইউএনডিপি’র অর্থায়নে সমাপনী অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন রত্মাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী। প্যানেল চেয়ারম্যান মোক্তার আহমদের সভাপতিত্বে এই কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন একশনএইড বাংলাদেশ এর প্রকল্প ব্যবস্থাপক এম এম জগলুল রাজিব ও ইউএনডিপি’র ফিল্ড কর্মকর্তা খেমাজন ত্রিপুরা।
দূর্যোগ বিষয়ক প্রশিক্ষন কর্মশালায় প্রধান প্রশিক্ষক ও সমন্বয়ক ছিলেন একশনএইড বাংলাদেশ এর প্রকল্প কর্মকর্তা ট্রেইনার এম খায়রুল বাসার। রিসোর্স পার্সন ছিলেন বাংলাদেশ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স উখিয়ার ষ্টেশন অফিসার ইমদাদুল হক ও মীর সাহেদুল ইসলাম।
২৩ জুন থেকে ২৫জুন ৩দিন ব্যপী উক্ত কর্মশালায় দূযোর্গ পূর্ববর্তী. দূযোর্গ কালীন ও দূযোর্গ পরবর্তী সময়ে ঝুঁিকহ্রাস বিষয়ে করনীয় সমুহ ধারণা দেওয়া হয়। এ সময় সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, গনমাধ্যম কর্মী, শিক্ষক, ইমাম, রেডক্রিসেন্ট স্বেচ্ছাসেবক, সিপিপি সহ কমিটির সদস্যগন অংশ গ্রহন করেন।