কউক’র মহাপরিকল্পনা ও উন্নয়ন ভাবনা শীর্ষক সেমিনার

প্রেস বিজ্ঞপ্তি:

২৫ জুন সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে পর্যটন নগরী কক্সবাজারের মহাপরিকল্পনা ও উন্নয়ন ভাবনা শীর্ষক সেমিনার কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ, এলডিএমসি, পিএসসি এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ বলেন, পর্যটন নগরী কক্সবাজারের উন্নয়ন ত্বরান্বিত করার জন্য সরকারি-বেসরকারি সকল দপ্তর/সংস্থাসহ কক্সবাজারের সর্বস্তরের মানুষের আন্তরিক সহযোগিতা ছাড়া আমাদের এই কক্সবাজারকে পরিবর্তন করা কোনভাবেই সম্ভব নয়। তাই তিনি কক্সবাজারের উন্নয়ন ত্বরান্বিত করার জন্য সকলকে সার্বিক সহযোগিতা করার জন্য উদাত্ত আহ্বান জানান।

সভায় নঈমুল হক চৌধুরী টুটুল যানজট নিরসন এবং কক্সবাজারের সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে সুগন্ধা মোড়- সুগন্ধা পয়েন্ট- লাবনী পয়েন্ট সড়ক প্রশস্তকরণ, হিলডাউন সার্কিট হাউজ হতে আনবিক শক্তি কমিশন পর্যন্ত বিকল্প সড়ক নির্মাণ, সী-ইন হতে কলাতলী সড়ক সড়ক নির্মাণের উপর গুরুত্বারোপ করেন।

সভায় উপস্থিত অধ্যাপক সুমেশ^র চক্রবর্তী বর্জ্য ব্যবস্থাপনার জন্য স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট (এসটিপি) স্থাপনের জন্য সভাপতিকে অনুরোধ করেন।

বিশিষ্ট মুক্তিযোদ্ধা মো: শাহজাহান বলেন, বাকখালী নদী সংলগ্ন সুপ্রশস্ত সড়ক নির্মাণ করা হলে তা শহর রক্ষা বাঁধ হিসেবে যেমন কার্যকরী হবে তেমনি পর্যটকসহ স্থানীয় জনগণ বাকখালী নদীর সৌন্দর্য উপভোগ করতে পারবে। এক্ষেত্রে তিনি পরিকল্পিতভাবে বাকখালী নদী খনন করাও জরুরী। এছাড়া দৈনিক রূপালী সৈকত এর সম্পাদক ফজলুল কাদের চৌধুরী বলেন, পর্যটন শহর কক্সবাজারের সৌন্দর্য বৃদ্ধি এবং যানজট নিরসনকরণের নিমিত্ত লিংক রোড হতে কলাতলী পর্যন্ত ফ্লাইওভার নির্মাণ করা খুবই জরুরী।

বক্তারা আরো বলেন, পর্যটন রাজধানী এই কক্সবাজারের পরিকল্পিতভাবে উন্নয়ন নিশ্চিত করা প্রয়োজন। তাই তারা যে সকল মেগা প্রকল্প বর্তমানে কক্সবাজারে বাস্তবায়িত হচ্ছে সে সকল প্রকল্পগুলো মাস্টার প্ল্যান অনুযায়ী করার জন্য কউকের সাথে সমন্বয় করার জন্য সকল দপ্তর/সংস্থাকে আহ্বান জানান।

উক্ত সভায় পর্যটন নগরী কক্সবাজারের মহাপরিকল্পনা ও উন্নয়ন ভাবনা শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন লে: কর্নেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, সদস্য (প্রকৌশল), কক্সবাজার উন্নয়ন কর্র্তৃপক্ষ।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপ সচিব) আবু জাফর রাশেদ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এস.এম সরওয়ার কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা); মো: আদিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, (সদর সার্কেল); সোমেশ^র চক্রবর্তী, প্রাক্তন অধ্যাপক, কক্সবাজার সরকারি কলেজ; কামাল হোসেন চৌধুরী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা; মো: শাহজাহান, বিশিষ্ট মুক্তিযোদ্ধা; মো: নুরুল আবছার, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও প্রাক্তন চেয়ারম্যান, কক্সবাজার পৌরসভা; সোহেল সরওয়ার কাজল, চেয়ারম্যান, রামু উপজেলা; কায়সারুল হক জুয়েল, চেয়ারম্যান, কক্সবাজার সদর উপজেলা; মো: নুরুল আমিন, উপপরিচালক, পরিবেশ অধিদপ্তর, কক্সবাজার; মো: হুমায়ুন কবির, বিভাগীয় বন কর্মকর্তা, কক্সবাজার দক্ষিণ বনবিভাগ; ডা: সাইফুদ্দিন ফরাজি, বোর্ড সদস্য, কউক; ইঞ্জিনিয়ার বদিউল আলম, বোর্ড সদস্য কউক; এডভোকেট প্রতিভা দাশ, বোর্ড সদস্য কউক; নঈমুল হক চৌধুরী টুটুল, সভাপতি, জাসদ কক্সবাজার জেলা; পিন্টু চাকমা, নির্বাহী প্রকৌশলী, সওজ; মো: আবু তাহের, সভাপতি, কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন; নাসরিন সুলতানা লিনা, এডভোকেট, বাংলাদেশ সুপ্রীম কোর্ট, সদস্য, আইন বিষয়ক উপকমিটি, বাংলাদেশ আওয়ামীলীগ; ফজলুল কাদের চৌধুরী, সম্পাদক ও প্রকাশক দৈনিক রূপালী সৈকত; মুহাম্মদ আলী জিন্নাত, স্টাফ করেসপনডেন্ট, দ্যা ডেইলী স্টার; মো: নাজিম উদ্দিন, সিনিয়র টাউন প্ল্যানার, নগর উন্নয়ন অধিদপ্তর; মীর মোস্তাফিজুর রহমান, ব্যবস্থাপক, হোটেল শৈবাল, কক্সবাজার; এ এইচ এম মোস্তফা কামাল, সহকারী প্রকৌশলী, বিতরণ বিভাগ, বিউবো; এইচ এম নজরুল ইসলাম, নির্বাহী সম্পাদক, দৈনিক আপনকন্ঠ; মু: কাওসার হামিদ মিজি, সহকারী ব্যবস্থাপক (টেলিকম), বাংলাদেশ টেলিকমিউনিকেশন কো: লি: সহ বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সদস্যবৃন্দ, বিভিন্ন পেশা-শ্রেণির মানুষ এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ।

সর্বশেষ সংবাদ

ধর্মীয় নেতাদের উসকানিমূলক বক্তব্য নিয়ন্ত্রণের প্রস্তাব ডিসি সম্মেলনে

ইবোলা সংক্রমণ : বৈশ্বিক জরুরি অবস্থা ঘোষণা

আদালতের প্রশ্নেরও সদুত্তর দিতে পারেননি মিন্নি

কক্সবাজারের সাংবাদিকতার যতকথা (পর্ব-১২)

সৌদিআরবে শাহজাহান চৌধুরীর জন্মদিন পালন

হিন্দু কলেজ ছাত্রীকে কোরান বিলির নির্দেশ ভারতের আদালতের

মিন্নির পাশে কেউ নেই! পুলিশ সুপারের ভূমিকা প্রশ্নবিদ্ধ

রুবেল মিয়ার মেজ ভাইয়ের মৃত্যুতে সদর ছাত্রদলের শোক প্রকাশ

হালদা দূষণের অপরাধে বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার নির্দেশ : জরিমানা ২০ লাখ টাকা

তরুণ সাংবাদিক হাফিজের জন্মদিন আজ

চকরিয়া উপজেলা চেয়ারম্যান সাঈদী’র বরাদ্দ থেকে ১৫০০ পরিবারে চাউল বিতরণ

কলেজ আমার কাছে দ্বিতীয় পরিবার

রামু উপজেলা ছাত্রদল যুগ্ম আহবায়ক সানাউল্লাহ সেলিম কে শোকজ

No more than 2500 Easy Bikes in the city, Acting D.c Ashraf

An awaiting repatriation

25 elites relate to Yaba, SP Masud Hussain

উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : সড়ক বিভাগের জমিতেই নান্দনিক ৪ লেন সড়ক

কক্সবাজারে এইচএসসিতে পাসের হার ৫৪.৩৯%

নিজেকে চেয়ারম্যান ঘোষণা করতে পারেন কাদের

ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে