ভাইস চেয়ারম্যান ছুট্টোকে প্যানেল চেয়ারম্যান পদে ১৫ চেয়ারম্যানের সমর্থন

এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টোকে উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান পদে সমর্থন দিয়েছেন ১৬জন ইউপি চেয়ারম্যান। গতকাল সোমবার সকালে চকরিয়া উপজেলা পরিষদের সম্মেলনকক্ষ মোহনায় অনুষ্ঠিত মাসিক উন্নয়ন সমন্বয় সভায় উপস্থিত ছিলেন উপজেলার ১৮টি ইউনিয়নের মধ্যে ১৫ ইউপির চেয়ারম্যান। তাদের মধ্যে দুইজন সরাসরি সমর্থন না দিলেও সভায় অনুপস্থিত পশ্চিম বড়ভেওলা ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান ছুট্টোর পক্ষে সমর্থন নিশ্চিত করেছেন।

চকরিয়া উপজেলা পরিষদে অনুষ্ঠিত উন্নয়ন সমন্বয় সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টো, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শাখাওয়াত হোসেন, চকরিয়া থানার সেকেন্ড অফিসার এসআই রুহুল আমিন।

সভায় উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা পরিষদের সদস্য চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান আলহাজ জসীম উদ্দিন, সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, বমুবিলছড়ি ইউপি চেয়ারম্যান আবদুল মতলব, খুটাখালী ইউপি চেয়ারম্যান আবদুর রহমান, বরইতলী ইউপি চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, হারবাং ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান মো.নুরুল আমিন, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, বিএমচর ইউপি চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার, পুর্ববড় ভেওলা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম দুলাল, কৈয়ারবিল ইউপি চেয়ারম্যান মক্কী ইকবাল হোসেন, বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুল বশর, ঢেমুশিয়া ইউপি চেয়ারম্যান নুরুল আলম জিকু, লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তাফা কাইছার। উপস্থিত ছিলেন না ফাসিয়াখালী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাহাব উদ্দিন।

সভায় কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান ও কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার ছাড়া উপস্থিত অপর ১৩জন ইউপি চেয়ারম্যান সরাসরি বক্তব্য রেখে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টোকে প্যানেল চেয়ারম্যান পদে সমর্থন দেন। তবে চেয়ারম্যান শওকত ও দিদার আলোচনার মাধ্যমে বিষয়টি নিস্পত্তিতে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার উপর ছেঁেড় দেন। অপরদিকে সভায় অনুপস্থিত পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম বয়োজৈষ্ট ও প্রবীণ পরিচ্ছন্ন নেতা হিসেবে ছুট্টোর পক্ষে সমর্থন নিশ্চিত করেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। তিনি বলেন, বিধিমালা মোতাবেক উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচন সম্পন্ন করতে ইতোমধ্যে দুই ভাইস চেয়ারম্যানের মধ্যে সমন্বয়ের চেষ্ঠা করা হয়। দুইজনই উল্লেখিত পদে আসতে আগ্রহী হওয়ায় আমরা ভোটের মাধ্যমে বিষয়টি সমাধানের উদ্যোগ নিই। কিন্তু সেখানে পুরুষ ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টো রাজী হয়ে স্বাক্ষর দিলেও নারী ভাইস চেয়ারম্যান জেসি চৌধুরী স্বাক্ষর দেননি।

তিনি বলেন, পরবর্তীতে সোমবার উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সমন্বয় সভায় বিষয়টির আলোকে উন্মুর্থ আলোচনার সুযোগ দেয়া হয়। ওইসময় উপজেলা পরিষদের সদস্য ১৮টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মধ্যে ১৩ জন চেয়ারম্যান সরাসরি ও বক্তব্য দিয়ে উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান পদে মকছুদুল হক ছুট্টোকে সমর্থন দেন।

উপজেলা পরিষদের সমন্বয় সভার সিদ্বান্তের বিষয়ে ভিন্নমত পোষন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেসমিন হক জেসি চৌধুরী। তিনি বলেন, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচনে স্থানীয় সরকার বিভাগের নীতিমালা রয়েছে। মুলত নীতিমালার বাইরে গিয়ে প্যানেল চেয়ারম্যান নির্বাচনের কোন সুযোগ নেই। স্থানীয়ভাবে বিষয়টি সুরাহা না হলে এটি দেখবেন স্থানীয় সরকার বিভাগ। তাই আমি সোমবার অনুষ্ঠিত উপজেলা পরিষদের সমন্বয় সভার ওই সিদ্বান্ত প্রত্যাখান করলাম।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারের সন্তান ব্যারিস্টার নওরোজ চৌধুরী ডেপুটি এটর্নি জেনারেল হলেন

চকরিয়ায় বৃদ্ধ মুক্তিযোদ্ধার উপর সন্ত্রাসী হামলা

জলদাশ পাড়ায় শ্মশান নিয়ে সৃষ্ট জটিলতা সমাধানে এগিয়ে গেলেন এমপি কমল

বন্যায় দূর্গত মানুষের পাশে নেই বিএনপি নেতা কর্মীরা- রেজাউল করিম

চীনের মাটিতে শিক্ষাজীবন ও নতুন অভিজ্ঞতা

খুটাখালী থেকে অপহৃত জসিম ফিরেছে, আনসার কমান্ডার গিয়াসের খোঁজ নেই

‘পর্যটন শহর কক্সবাজারকে আধুনিকীকরণ’ শীর্ষক মতবিনিময় সভা

চকরিয়ায় স্কুলছাত্রী ধর্ষনের ঘটনায় ৫ জনকে আসামী করে মামলা

পেকুয়ায় স্কুলছাত্র নিখোঁজ

ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করুন : জেলা আওয়ামী লীগ

মানব কল্যাণ ও সাংবাদিকতা!

পরিবারকল্যান কর্মীদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : এডিএম শাজাহান আলি

কক্সবাজার জেলা ছাত্রদল এর ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি

ফাঁসিয়াখালী, বড়ঘোপ ও হ্নীলায় বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা

যশোরের শার্শায় প্রসূতি নারীর তিন পুত্র সন্তানের জন্ম

একাই দুই ছিনতাইকারী ধরে পুলিশে দিলেন সাংবাদিক

চকরিয়ায় অপহরণের ৭ দিন পর স্কুল ছাত্র উদ্ধার

ওলামা লীগ বিলুপ্তির পথে?

দেশ ছেড়ে কোথাও যাবেন না, জানালেন প্রিয়া সাহা