প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজারের বর্তমান সময়ের আলোচিত মানবসেবার প্রতিষ্ঠান হোপ ফাউন্ডেশন দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় ফ্রি মেডিকেল ক্যাম্প করেছে। রোববার (২৩ জুন) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চত্বরে এই দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। এই মেডিকেল উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম। এতে উপস্থিত ছিলেন হোপ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ডা. ইফতিখার মাহমুদ। হোপ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর কেএম জাহিদুজ্জামান এবং হোপ ফাউন্ডেশনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

তথ্য মতে, দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পে কুতুবদিয়া বিভিন্ন এলাকার মানুষ দলবেঁধে চিকিৎসা নিতে আসেন। প্রায় ৬০০ রোগী বিনামূল্যে চিকিৎসা পেয়েছেন। এদের মধ্যে অধিকাংশই মহিলা। সবাইকে ফ্রি চিকিৎসা ও ফ্রি ওষুধ দেয়া হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, দুর্গম উপজেলা হওয়ায় কুতুবদিয়ায় বাইরের কোনো স্বেচ্ছাসেবী চিকিৎসা প্রতিষ্ঠান তেমন এগিয়ে আসেনি। সে অবস্থায় ফ্রি ক্যাম্পের মাধ্যমে এই দুর্গম অঞ্চলের নি¤œ ও মধ্য মানুষের চিকিৎসায় এগিয়ে এসেছে হোপ ফাউন্ডেশন। এই মহৎ উদ্যোগের জন্য হোপ ফাউন্ডেশন কর্তৃপক্ষকে সাধুবাদ ও কৃতজ্ঞা জানাই। একই সাথে বলতে চাই- ভবিষ্যতে হোপ ফাউন্ডেশনের কার্যক্রমকে আরো প্রসারিত করতে আমাদের সহযোগিতা থাকবে।’ বক্তব্যে তিনি হোপ ফাউন্ডেশন সার্বিক সম্পর্কে অবহিত হয়ে ভূয়শী প্রশংসা করেন।

হোপ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ডা. ইফতিখার মাহমুদ বলেন, কক্সবাজারের মহেশখালী ও কুতুবদিয়া দুটি দ্বীপ ও দুর্গম উপজেলা। সেখানে চিকিৎসা সেবা এখানকার মানুষের নানা সীমাবদ্ধতা রয়েছে। এই বিষয় মাথায় রেখে আমরা মহেশখালীতে একটি স্থায়ী মেডিকেল সেন্টার করেছি। কুতুবদিয়ায় সেরকম কিছু করার আমাদের পরিকল্পনা রয়েছে। তার অংশ হিসেবে এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন। আশা করছি ভবিষ্যতে আমাদের কার্যক্রমে এখানকার মানুষ আমাদের সহযোগিতা করবেন।’

হোপ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর কেএম জাহিদুজ্জামান বলেন- ‘আরো আগেই দুর্গম দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় আমাদের কার্যক্রম শুরু করা উচিত ছিলো। বিষয়টা এখানে এসেই বুঝেছি। তবে কথা দিচ্ছি এখন থেকে নিয়মিত আমাদের চিকিৎসা সেবার এই কার্যক্রম অব্যাহত থাকবে। এখানে স্থায়ী মেডিকেল সেন্টার করারও চেষ্টা করছি আমরা। এভাবে দুর্গম কুতুবদিয়ায় মাতৃ স্বাস্থ্য- বিশেষ গর্ভবতী, প্রসূতি ও ফিস্টুলা রোগের শতভাগ চিকিৎসা নিশ্চিত করবো। আশা করি আমাদের সহযোগিতা করবেন কুতুবদিয়ার সর্বস্তরের মানুষ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •