প্রেস বিজ্ঞপ্তি:
বাংলাদেশ আওয়ামী লীগের গৌরবের ও সংগ্রামের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে কক্সবাজার জেলা আওয়ামী লীগের এক প্রস্তুতি সভা দলের কার্যালয়ে জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন- এড. সিরাজুল মোস্তফা, আশেক উল্লাহ রফিক এমপি, এড. ফরিদুল ইসলাম, রেজাউল করিম, রনজিৎ দাশ, নুরুল আবছার, হেলাল উদ্দিন কবির, এম.এ মনজুর, আবু তাহের আজাদ, বাবু উজ্জ্বল কর, ড. নুরুল আবছার, হামিদা তাহের, জহিরুল ইসলাম, তাহমিনা চৌধুরী লুনা, মোর্শেদ হোসেন তানিম, নাজমুল হোসেন নাজমুল, মুহিদ উল্লাহ, ইয়াছিন আরাফাত রিগ্যান, হাসান ইকবাল রিপন, হালিমুর রশিদ, রাজিবুল হক রাজু, রাহাত উদ্দিন বাপ্পী, এড. জহিরুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ।
সভায় সভাপতির বক্তব্যে এড. সিরাজুল মোস্তফা বলেন- আওয়ামী লীগের ইতিহাস সংগ্রাম, গৌরব ও অগ্রযাত্রার ইতিহাস। ১৯৪৯ সালের ২৩ জুন প্রতিষ্ঠিত এই সংগঠন ৫২ এর ভাষা আন্দোলন, ৫৪ সালের নির্বাচন, ৫৮ সালের আইয়ুব বিরোধী আন্দোলন, ৬২ সালের শিক্ষা আন্দোলন, ৬৬ সালের ৬ দফা, ৬৯ এর গণঅভ্যুত্থান, ৭০ এর নির্বাচন, ৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দেয়। আওয়ামী লীগের সাংগঠনিক শক্তি ও বঙ্গবন্ধুর যোগ্য নেতৃত্বে স্বাধীন বাংলাদেশের জন্ম হয়। তিনি বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর জাতি যা কিছু পেয়েছে তাও বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পেয়েছে। তাই আওয়ামী লীগের কর্মী হওয়া যে কোন ব্যক্তির জন্য অহংকার ও গৌরবের বিষয়। তিনি ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও বর্ণাঢ্য ভাবে সংগঠনের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করার জন্য সবার প্রতি আহবান জানান।
জেলা আওয়ামী লীগের গৃহীত মাস ব্যাপী কর্মসূচীর মধ্যে আজ ২৩ জুন সকাল ৭টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৯টায় জাতির জনকের প্রতিকৃতিতে মাল্যদান। সকাল ১০টায় প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কর্তন। বিকাল ৩ ঘটিকায় শহীদ দৌলত ময়দান হতে বিশাল শোভাযাত্রা।