শহিদুল করিম শহিদ
কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা বীচের ঝিনুক মার্কেটে  ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। শুক্রবার সন্ধ্যায় এ অভিযানে নেতৃত্ব দেন কক্সবাজার সদর সহকারি  কমিশনার (ভূমি) শাহারিয়ার মুক্তার।
অভিযানে মেয়াদ উত্তীর্ন ও ভেজাল আচার রাখার দায়ে হকার সাইফুল (কার্ড নং ৪৭) ২৫ হাজার টাকা এবং হকার শাহজাহান (কার্ড নং ১৫৮৭)কে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে উভয় জনকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়। এসময় বেশ কিছু ভেজাল কার্ড নির্ণয় করেন অভিযানকারী কর্মকর্তা। অভিযানের সময় সমুদ্র সৈকতের বালিয়াড়ি দখলকারী কথিত হকার নেতারাও উপস্থিত ছিল।
স্থানীয়রা জানিয়েছে, সুগন্ধা বীচ ঝিনুক ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি জয়নাল আবেদীনের দুর্বল নেতৃত্ব ও তদারকি না থাকার কারণে দীর্ঘদিন ধরে দুই নাম্বার ও ভেজাল আচার বিক্রি করে বীচের ব্যবসায়ীরা। তাই পর্যটকদের পাশাপাশি ঠকছে স্থানীয়রাও। অবৈধ হকারদের লাগাম টানতে হবে।
সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহারিয়ার মুক্তার ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানান। তিনি এ সংক্রান্ত তথ্য দিতে সর্বসাধারণের কাছে আহ্বান জানিয়েছেন। এদিকে, কক্সবাজার সমুদ্র সৈকতের বিষয়ে  আদালতের দেয়া রায় অবিলম্বে বাস্তবায়নের দাবি জানিয়েছে পরিবেশবাদীরা।