কক্সবাজারে আগত দেশ-বিদেশী প্রশিক্ষক ও বাফুফে’র কর্মকর্তাদের মতবিনিময়

এম.জিয়াবুল হক,চকরিয়া :

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিনের নির্দেশে বাফুফে’র অধীনে খেলোয়াড় ও কোচ এবং রেফারীদের প্রশিক্ষন দিতে কক্সবাজারে এসেছেন দেশ-বিদেশী একটি প্রশিক্ষক টিম। বুধবার সকালে বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফে’র মহাসচিব আবু নঈম সোহাগ এর নেতৃত্বে বাফুফের কর্মকর্তারা দেশ-বিদেশী প্রশিক্ষক টিমের সদস্যদের নিয়ে কক্সবাজার পৌঁছেন। তাদেরকে সেখানে অর্ভ্যাথনা জানান কক্সবাজার ফুটবল ফেডারেশনের সভাপতি (ডিএফএ) ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী।

কক্সবাজার পৌঁছে বাফুফে’র কর্মকর্তারা ও দেশ-বিদেশী প্রশিক্ষক টিমের সদস্যরা কক্সবাজার বীরশ্রেষ্ট রুহুল আমিন স্টেড়িয়াম পরির্দশন করেন। পরে তাঁরা কক্সবাজার ফুটবল ফেডারেশনের সকল কর্মকর্তা ও ক্রীড়া সংশ্লিষ্ঠদের সঙ্গে মতবিনিময় করেন। পরে বীরশ্রেষ্ট রুহুল আমিন স্টেড়িয়ামে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে বিজয়ী ক্ষুদে ফুটবলার হাতে পুরস্কার তুলে দেন বাফুফে’র মহাসচিব আবু নঈম সোহাগ।

মতবিনিময় সভা শেষে কক্সবাজার ফুটবল ফেডারেশনের সভাপতি (ডিএফএ) ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে’র) অধীনে কক্সবাজারের খেলোয়াড় ও কোচ এবং রেফারীদের প্রশিক্ষন দিতে কক্সবাজারে এসেছেন দেশ-বিদেশী একটি প্রশিক্ষক টিম।

মুলত প্রশিক্ষন টিমটি স্থানীয় খেলোয়াড় ও কোচ এবং রেফারীদের প্রশিক্ষন দেবেন। প্রশিক্ষনে অর্জিত জ্ঞান বিকশিত করার মাধ্যমে কক্সবাজার জেলার প্রতিটি অঞ্চল থেকে তারকামানের ফুটবল খেলোয়াড় তৈরীতে ভুমিকা রাখবেন। সেইলক্ষ্যে আগামীর দক্ষতা সম্পন্ন তারকা ফুটবলার গড়তে কাজ করবে বাফুফে।

তিনি বলেন, বাফুফের নির্দেশে গতবছর প্রতিটি উপজেলা দলের অংশগ্রহনে জেলা ফুটবল লীগের সুন্দর আয়োজন সম্পন্ন হয়েছে। আগামীতেও এই ধারা অব্যাহত রাখতে আমরা বাফুফের কাছে আবেদন জানাবো।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বাফুফে’র মহাসচিব আবু নঈম সোহাগ এর দৃষ্টি আকর্ষন করে কক্সবাজার জেলার ফুটবলের বর্তমান প্রেক্ষাপট সর্ম্পকে অবহিত করেন। একই সাথে তৃনমুলে ফুটবল খেলাকে জনপ্রিয় করতে কক্সবাজার জেলার প্রতিটি উপজেলায় স্টেডিয়াম, খেলা সামগ্রী সংকট ও আর্থিক দৈন্যদশাসহ বিভিন্ন ধরণের সমস্যা তুলে ধরেন।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারের সন্তান ব্যারিস্টার নওরোজ চৌধুরী ডেপুটি এটর্নি জেনারেল হলেন

চকরিয়ায় বৃদ্ধ মুক্তিযোদ্ধার উপর সন্ত্রাসী হামলা

জলদাশ পাড়ায় শ্মশান নিয়ে সৃষ্ট জটিলতা সমাধানে এগিয়ে গেলেন এমপি কমল

বন্যায় দূর্গত মানুষের পাশে নেই বিএনপি নেতা কর্মীরা- রেজাউল করিম

চীনের মাটিতে শিক্ষাজীবন ও নতুন অভিজ্ঞতা

খুটাখালী থেকে অপহৃত জসিম ফিরেছে, আনসার কমান্ডার গিয়াসের খোঁজ নেই

‘পর্যটন শহর কক্সবাজারকে আধুনিকীকরণ’ শীর্ষক মতবিনিময় সভা

চকরিয়ায় স্কুলছাত্রী ধর্ষনের ঘটনায় ৫ জনকে আসামী করে মামলা

পেকুয়ায় স্কুলছাত্র নিখোঁজ

ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করুন : জেলা আওয়ামী লীগ

মানব কল্যাণ ও সাংবাদিকতা!

পরিবারকল্যান কর্মীদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : এডিএম শাজাহান আলি

কক্সবাজার জেলা ছাত্রদল এর ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি

ফাঁসিয়াখালী, বড়ঘোপ ও হ্নীলায় বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা

যশোরের শার্শায় প্রসূতি নারীর তিন পুত্র সন্তানের জন্ম

একাই দুই ছিনতাইকারী ধরে পুলিশে দিলেন সাংবাদিক

চকরিয়ায় অপহরণের ৭ দিন পর স্কুল ছাত্র উদ্ধার

ওলামা লীগ বিলুপ্তির পথে?

দেশ ছেড়ে কোথাও যাবেন না, জানালেন প্রিয়া সাহা