শাহেদ মিজান, সিবিএন:
কক্সবাজার শহরের নাম করা শিক্ষাপ্রতিষ্ঠান কক্সবাজার উমিদিয়ার মোহাম্মদ মিনহাজ উদ্দিন (১১) নামে এক ছাত্রকে মুখে রুমাল চেপে অজ্ঞান করে অপহরণের চেষ্টা করেছে ‘ছেলে ধরার’র দল। কিন্তু পথিমধ্যে হূঁশ ফিরে পেয়ে পালিয়ে রক্ষা পেয়েছে ওই ছাত্রটি।
মঙ্গলবার বিকাল ৫টায় এই ঘটনা ঘটে। ওই ছাত্রটি রামু উপেজলার দক্ষিণমিঠাছড়ির এলাকার মালয়েশিয়া প্রবাসী রবিউল অালমের পুত্র ও কক্সবাজার উমিদিয়া মাদ্রাসার হাফেজ বিভাগের ছাত্র

ঘটনা শিকার ছাত্র মোহাম্মদ মিনহাজ উদ্দিনের পিতা মোহাম্মদ রবিউল আলম মালয়েশিয়া থেকে মুঠোফোনে জানান, তার পুত্র উমিদিয়া মাদ্রাসায় থেকে হাফেজ বিভাগে পড়ে। প্রতিদিনের মতো পড়ার বিরতিতে সে মাদ্রাসার প্রধান গেইটে যায়। এসময় একজন লোক হাঁটার ছলে এসে তার মুখে রুমাল চেপে ধরে। এতে সে মুহূর্তের মধ্যে অজ্ঞান হয়ে পড়ে।
ছেলের উদ্ধৃতি দিয়ে পিতা আরো জানান, লিংকরোড স্টেশনে গেলে হুঁশ ফেরে অপহরণের শিকার মিনহাজের। হুঁশ পেয়ে যানজটে আটকে থাকা সিএনজি অটোরিক্সা থেকে ঝাঁপ দিয়ে নেমে পড়ে সে। বিষয়টি অাশের পাশের লোকজন টের পেলে তিনজন অপহরণকারীসহ অটোরিক্সাটি পালিয়ে যায়। পরে ছেলেটিকে স্থানীয় লোকজন বাড়ি পৌঁছে দেয়। অজ্ঞানের শিকার হওয়ায় ছেলেটি অসুস্থ হয়ে পড়েছে। চিকিৎসা নিয়ে বর্তমানে ছেলেটি বাড়িতে বিশ্রামে রয়েছে।
উল্লেখ্য, ছাত্র মিনহাজ কক্সবাজারের সাংবাদিক গোলাম আজমের ভাগিনী পুত্্র

এদিকে এই ঘটনা জানাজানি হলে ওই মাদ্রসার অন্যান্য ছাত্র ও অভিভাবকদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।
এই ঘটনা তদন্ত করে ব্যবস্থার নেয়ার জন্য আইন-শৃঙ্খালা বাহিনীর কাছে আহ্বান জানিয়েন অভিভাবকসহ সর্বস্তরের লোকজন।