সিবিএন’র রেকর্ড: ২৪ ঘন্টায় এক প্রতিবেদন লক্ষাধিক শেয়ার!

শাহেদ মিজান, সিবিএন:
হাঁটি-হাঁটি পা-পা করে যাচ্ছে কক্সবাজারের প্রথম এবং শীর্ষ অনলাইন নিউজপোর্টাল কক্সবাজার নিউজ (সিবিএন)। প্রতিদিন এই নিউজপোর্টালের পাঠক সংখ্যা বাড়ছে। এতে বেড়ে চলছে এই পোর্টালের সামাজিক যোগাযোগ মাধ্যমের ফেসবুক, টুইটার’ পেজের লাইক ও গ্রুপের সদস্য সংখ্যাও। এই পোর্টালে সম্প্রতি প্রকাশিত একটি প্রতিবেদন সেটি একদম আওয়াজ দিয়ে জানান দিয়েছে! এটি হলোগত ১৫ জুন প্রকাশিত ‘আমি শুধু এসেছি বাংলাদেশ থেকে রোগী যাওয়া বন্ধ করতে : ডা: দেবী শেঠী’ শীর্ষক প্রতিবেদনটি। মাত্র ২৪ ঘন্টায় লক্ষাধিক শেয়ার হয়ে সিবিএন’র জন্য দুটি রেডর্ক তৈরি করেছে এই প্রতিবেদনটি।

পর্যবেক্ষণ করে দেখা গেছে, গত ১৫ জুন শনিবার চট্টগ্রাম থেকে আমাদের ব্যুারো প্রধান তাজুল ইসলাম পলাশ পৃথিবীর অন্যতম শীর্ষ হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠীর চট্টগ্রামের এক সেমিনারে বক্তব্য রাখার একটি প্রতিবেদন পাঠান। প্রতিবেদনটি শিরোনাম ছিলো ‘আমি শুধু এসেছি বাংলাদেশ থেকে রোগী যাওয়া বন্ধ করতে : ডা: দেবী শেঠী’। এই প্রতিবেদনটি ওই দিন বিকাল ৫টা ৪০ মিনিটে সিবিএন- এ প্রকাশ করা হয়। প্রকাশ হওয়ার সাথে সাথে প্রতিবেদনটি নিয়ে পাঠকের ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। সাথে সাথে প্রতিবেদনটি অত্যন্ত দ্রুততার সাথে নিজেদের ফেসবুক পেজে শেয়ার করতে থাকে পাঠকেরা। তাক লাগানো কথা হলো, ২৪ ঘণ্টায় অর্থাৎ ১৬ জুন রোববার বিকাল সাড়ে ৫টার মধ্যেই প্রতিবেদনটির শেয়ার লক্ষাধিক পার হয়ে যায়। আজ ১৭ জুন দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রতিবেদনটি শেয়ার হয়েছে এক লাখ সাড়ে ১৩ হাজার।

সংশ্লিষ্টরা বলছেন, এটি একটি তা লাগানোর মতো বিষয়। কারণ এত অল্প সময়ের মধ্যে এত পরিমাণ শেয়ার জাতীয় শীর্ষ নিউজপোর্টালগুলোতেও হয় না। এতে বুঝা যাচ্ছে সিবিএন পাঠকের কাছে এক অনন্য উচ্চতায় অবস্থান নিয়েছে।

এই প্রসঙ্গে সিবিএন এর সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী বলেন, ‘সিবিএন এর প্রায়ই আলোচিত প্রতিবেদনগুলো বিপুল পরিমাণ শেয়ার করে পাঠকেরা। অতীতে এই শেয়ার সংখ্যা ৫০ হাজারের একটু বেশি ছিলো। তাও কয়েক দিন লেগেছে। কিন্তু ডা. দেবী শেঠীর সেমিনারের ‘আমি শুধু এসেছি বাংলাদেশ থেকে রোগী যাওয়া বন্ধ করতে : ডা: দেবী শেঠী’ শিরোনামের প্রতিবেদনটি অতীতের রেকর্ড অতিক্রম করে ডাবল হয়ে লক্ষাধিক পরিমাণ শেয়ার হয়েছে। এতে এক সাথে দুটি রেকর্ড হয়েছে। একটি হলো সর্বোচ্চ শেয়ার, অন্যটি স্বল্প সময়। এতে আমরা অনুধাবন করতে পারছি অসংখ্য পাঠক সিবিএনকে ফলো করেন এবং তা ভিজিট করেন। এই বিষয়টি নিয়ে আমরা অত্যন্ত আনন্দিত।’

তিনি আরো বলেন, ‘এই কৃতিত্ব সিবিএন’র একার নয়। সাথে ওই প্রতিবেদনের প্রতিবেদক আমাদের চট্টগ্রাম ব্যুরো প্রধান তাজুল ইসলাম পলাশেরও কৃতিত্ব রয়েছে। তিনি মনোকার্ষণ করার মতো সুন্দর ও চমৎকার একটি শিরোনাম দিয়ে প্রতিবেদনটি তৈরি করেছেন। সেই সাথে প্রতিবেদনের প্রতিটি অংশে অত্যন্ত সুখপাঠ্য করে ডা. দেবী শেঠীর বক্তব্যগুলো তুলে ধরতে পেরেছেন। এই জন্য তাকে ধন্যবাদ জানাই।’

আমি শুধু এসেছি বাংলাদেশ থেকে রোগী যাওয়া বন্ধ করতে : ডা: দেবী শেঠী

সর্বশেষ সংবাদ

দাবি মেনে নিয়ে ক্রিকেট সংকটের অবসান ঘটাল বিসিবি

অপকর্মে আ’লীগের সুনাম ভূলুন্ডিত হয় এমন নেতৃত্বের প্রয়োজন নেই : এড. সিরাজুল মোস্তফা

চকরিয়ায় অবৈধ নাচ গানের আসর গুড়িয়ে দিলেন পুলিশ

চকরিয়ায় অবৈধ মেলামেশা কালে জনতার হাতে আটক ২

ডুলাহাজারায় ইয়াবা ব্যবসায়ীকে আটক করে পুলিশে দিল জনতা

শিলার মাথায় মুকুট পরিয়ে দিলেন বলিউডের সুস্মিতা সেন

কক্সবাজারে মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিকে ২৪ টি বিদ্যালয় এমপিও ভুক্ত

মহেশখালী ডিগ্রি কলেজ ও কুতুবদিয়া বিএম কলেজ এমপিও ভুক্ত হলো

কক্সবাজারে ২৯ মাদ্রাসা এমপিও ভুক্ত

কক্সবাজার পৌরসভা ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন ২৯ অক্টোবর

মহেশখালীর ১১ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

কুতুবদিয়া মুজিব কিল্লা পাড়া বঙ্গবন্ধু সড়ক নির্মাণ কাজের উদ্বোধন

ঈদগাঁহ’কে থানা : এমপি কমলের উদ্যোগে শোকরানা সভা ও মেজবান নভেম্বরে

ইসলামের বিরুদ্ধে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তি দিন : লুৎফুর রহমান কাজল

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১১

খরুলিয়ায় জমি দখলের চেষ্টা, রাত জেগে পাহারা নারীদের

মওলানার কাঁধে পুরোহিতের ঘুমানোর ছবি ফেসবুকে ভাইরাল

গোমাতলী জরাজীর্ণ ব্রীজ পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান জুয়েল

চারদিকে সহিংসতা ছড়াচ্ছে কেন?

ব্রাহ্মণবাড়িয়ায় চ.বি স্টুডেন্ট এসোসিয়েশন আহবায়ক কমিটি গঠিত