বার্তা পরিবেশক :

কক্সবাজার পৌর শহরের ৩ (তিন) নম্বর ওয়ার্ডের অধীন ‘আট মহল্লা সমাজ কমিটি’র ঈদ পূর্ণমিলনী ও মাসিক সাধারণ সভা ১৫ জুন ২০১৯ শহরের এন্ডারসন রোডস্থ উন্নয়ন ইন্টারন্যাশনালের অফিস প্রাঙ্গণে সমাজ কমিটির সভাপতি বিশিষ্ট সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। পবিত্র কুরআন করিম থেকে তেলাওয়াতের মাধ্যমে আরম্ভ হওয়া সভায় বিগত বিগত মাসে সম্পাদিত কর্মকান্ডের বর্ণনা দিয়ে উদ্বোধনী বক্তব্য রাখেন সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম।

সভায় বক্তাগণ শহরের তিন নম্বর ওয়ার্ডের বিভিন্ন অব্যবস্থাপনা ও পৌর কতৃপক্ষের উদাসীনতায় ক্ষোভ প্রকাশ করেন। এসময় বক্তাগণ বলেন, তিন নম্বর ওয়ার্ড শহরের একটি গুরুত্বপূর্ণ এলাকা হওয়া স্বত্তেও নিয়মিত ড্রেন পরিস্কার করা হচ্ছে না , সর্বসাধারণের যাতায়তের ফুটপাথ ও ড্রেন দখলমুক্ত করা হচ্ছে না, বিভিন্ন সড়ক, উপ-সড়কের প্রতিদিনের বাসা-বাড়ির ময়লা পরিস্কার করা হচ্ছে না । এই কারনেই হাল্কা বৃষ্টিপাতে পুরো শহরের নর্দমার ময়লা আবর্জনা সড়কে উঠে আসে আর পুরো শহরই আবর্জনার নগরীতে পরিনত হচ্ছে। একটু বৃষ্টি হলেই শহরের শেখ রাসেল সড়কের উপর দিয়ে নালা-নর্দমার ময়লা পানি প্রবাহিত হয়ে পুরো সড়কটি নালার রুপ ধারণ করে। একটু বৃষ্টি হলে বাসা বাডির ময়লাসহ নর্দামা , ডাস্টবিন আর সড়ক মিশে একাকার হয়ে যাচ্ছে। শহরের প্রাণকেন্দ্রে এ ধরনের জলাবদ্ধতার স্থায়ী সমাধানে ব্যর্থ হলে তা দেশের সামগ্রিক উন্নয়ন ও আর্থ-সামাজিক ক্ষেত্রেও নেতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করেন বক্তাগণ ।

বক্তাগণ বলেন, কতৃপক্ষ শহরের জলবদ্ধতা নিরসনে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করবেন, এতে করে পৌরবাসী যেমন কৃতার্থ হবে তেমনি ভাবে কক্সবাজার পর্যটন শহর একটি প্রকৃতই পর্যটন এলাকা হিসেবে স্বীকৃত হবে। এক সাথে বক্তাগণ, পৌরসভার সম্মানিত মেয়রের নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য মেয়রের হস্তক্ষেপ কামনা করেছেন।

সভায় বক্তব্য রাখেন, আতিকুল ইসলাম সিআইপি, রাজা বাবুল আলম চৌধুরী , নির্বাহী কমিটির সদস্য একেএম মাহফুজুল হক, সেক্রেটারি আলী হোসাইন বাবুল, আমিনুল ইসলাম হাসান। রতন দাশ, নেপাল ধর, মোহাম্মদ করিম, অনুপ বড়ুয়া আপু ,মাহবুবুল আলম, এড. এককেএম ফিরোজ,মোম্মাদ নুরুল হক, মোহাম্মদ অধ্যপক আমিন, হাজী মমতাজ আহম্মদ, মোহাম্মদ নুরুল করিম,সাঈল আলম, মোহাম্মদ রাগিবুল হক, মোবারক হোসাইন, বদরুল ইসলাম খান, মং উয়েলাইন, শ্যামল কান্তী শর্মা, সুদিপ্ত ধর, সাঈফুল্লাহ সোহেল, মোহাম্মদ সরুয়ার আলম, কলিম উল্লাহ, মোহাম্মদ হারুনুর রশিদ, মোহাম্মদ আলমগীর, নজিবুল্লাহ খান, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, জামাল হোসাইন মনু, মোহাম্মদ নাসির প্রমুখ।

পরিশেষে সভাপতি তাঁর বক্তব্যে এলাকার পরিষ্কার-পরিচ্ছন্নতা, আইন-শৃঙ্খলা বজায় রাখা ও অধিবাসীগণের জান-মালের নিরাপত্তা বিধানে সকলকে স্বীয় অবস্থান থেকে সহযোগিতা এবং আট মহল্লা সমাজ উন্নয়নে সকলের ভূমিকা পালন করার আহ্বান জানান। সভায় আগামী জুলাই মাসের প্রথম সপ্তাহে স্বেচ্ছাশ্রমে হাউস ক্যাম্পেইনের মাধ্যমে মহল্লার পরিচ্ছনা কার্যক্রম শুরুর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •