এম.মনছুর আলম, চকরিয়াঃ

ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এক অবহিতকরণ ও পরিকল্পনা সভা হাসপাতাল মিলনায়তনে সম্পন্ন হয়েছে।
শনিবার (১৫ জুন) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শাহবাজের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু ।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া থানার অপারেশ অফিসার উপপরিদর্শক (এস আই) রুহুল আমিন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মহিউদ্দিন মোর্শেদ। এ সময় উপস্থিত ছিলেন চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক এম আর মাহমুদ, হাসপাতালের পরিদর্শক ওবাইদুল হোসেন, সহকারী পরিদর্শক খাইরুল আলম, নজির আহমদ, আইসিডিআরবি সিনিয়র ফিল্ড ইনচার্জ মিজানুর রহমান, সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার মামুনুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের প্রতিনিধি, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শাহবাজ বলেন, আগামী ২২জুন শনিবার জাতীয় ভাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। সারাদেশের ন্যায় চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্বিক তত্বাবধানেও ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় ৪৩৬টি টিকাদান কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সের ৯ হাজার ৩শত ৮০ জন শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সের ৭৭ হাজার ৮শত ৮৫ জন শিশুকে ক্যাম্পেইনের মাধ্যমে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে। এতে স্বাস্থ্য কমপ্লেক্সের ৪৬ জন স্বাস্থ্য সহকারী, ৪৪ জন সিএইচসিপি, ৫০ জন পরিবার কল্যাণ সহকারী, ৮৭২ জন স্বেচ্ছাসেবক ও ৫৪ জন তত্বাবধায়ক দায়িত্ব পালন করবে বলে তিনি জানান।